• আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

নিউইয়র্কে বাংলাদেশি ইমাম ও তার সহকারী হত্যায় আটক ১


❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আর্ন্তজাতিক ডেস্ক- নিউইয়র্কের কুইন্স এলাকায় দুর্বৃত্তদের গুলিতে ইমামসহ দুই বাংলাদেশী নিহতের ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ। রোববার রাতে ব্রুকলিন থেকে তাকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়। খবর নিউইয়র্ক পোস্টের।

ইমাম হত্যায় জড়িত ব্যক্তিকে নিয়ে আঁকা ছবি

ইমাম হত্যায় জড়িত ব্যক্তিকে নিয়ে আঁকা ছবি

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে খবরে বলা হয়, ৩৫ বছর বয়সী ওই ব্যক্তিকে আটকের পর স্থানীয় সময় রাত ১১টার দিকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

তার বিরুদ্ধে কোনো অভিযোগও গঠন করা হয়নি বলে খবরে জানানো হয়। তবে ভিডিও ফুটেজ দেখে তাকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে। ঘটনার সময় ওই ব্যক্তি সেখানে কারও সঙ্গে কথা বলছিলেন বলে জানিয়েছে পুলিশ। তাকে ট্র্যাকিং করে আটক করা হয়।

উল্লেখ্য, শনিবার স্থানীয় সময় দুপুর ১টা ৫০ মিনিটে লিবার্টি অ্যাভিনিউ এর ওজন পার্কের কাছে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন বাংলাদেশী ইমাম আলাউদ্দিন আকনজি ও তার সহকারী থারা উদ্দীন।

তারা আল ফোরকান মসজিদ থেকে জোহরের নামাজ শেষে বাসায় ফিরছিলেন। ৭৯নং রোর্ডের কাছে তাদের গুলি করা হয়। ৫টি গুলির শব্দ শুনেছেন প্রত্যক্ষদর্শীরা। আহত অবস্থায় তাদের জামাইকা হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তাদের বেশ কাছ থেকে মাথার পেছনে গুলি করে হত্যা করা হয় বলে সিবিএস সূত্রে জানা গেছে।

নিহত আলাউদ্দিন আকনজির পরিবার জানায়, প্রায় চার বছর আগে বাংলাদেশ থেকে নিউইয়র্ক পাড়ি জমান আকনজি। প্রথমদিকে ব্রঙ্কস মসজিদে ইমাম হিসেবে দায়িত্ব পালন করেন।