🕓 সংবাদ শিরোনাম

ঢাকার পর শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও‘ভাই কবরে ,খুনি কেন বাহিরে’ শ্লোগানে শিক্ষার্থীদের কফিন মিছিলশিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমা

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

রংপুর জাতীয় শোক দিবস পালিত


❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ দেশের খবর, রংপুর

14012002_318721485138929_1338147006_n


শাহরিয়ার মিম, রংপুর:

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভির পরিবেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে সারা দেশের মতো উত্তরের বিভাগীয় নগরী রংপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার সকালে সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, পুলিশের রংপুর রেঞ্জ, জেলা ও মহানগর আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড জেলা ও মহানগর ইউনিট,আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ ডিসির মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়।

পরে শোক র্যালী রংপুর মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হলে আলোচনা সভা ও রক্ত দান কর্মসুচি অনুষ্ঠিত হয়। রংপুরের জেলা প্রশাসক রাহাত আনোয়ারের সভাপেিত্ব এতে বক্তব্য রাখেন, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ, ডিআইজি গোলাম ফারুক, জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামীলীগের সভাপতি সফিয়ার রহমান সফি প্রমুখ।

র্যালীতে রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলবৃন্দ,প্রশাসনের কর্মকর্তা, পুলিশ বাহিনীর কর্মকর্তা,জেলা ও মহানগর আওয়ামীলীগ, সরকারী বে-সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা,স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক,শিক্ষার্থী বৃন্দ,সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়।এদিকে প্রামান্যচিত্র প্রদর্শন,শোকর্যালী,পুষ্পমাল্য অর্পন,চিত্রাঙ্গন প্রতিযোগিতা, আলোচনা সভা,দোয়া মাহফিল ও দরিদ্রদের মাঝে খাবার বিতরনের মধ্য দিয়ে সোমবার স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বাষির্কী ও জাতীয় শোক দিবস পালন করেছে রংপুর সিটি কর্পোরেশন ।

কর্মসুচীর শুরুতে সকালে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টুর নেতৃত্বে একটি র্যালী বের হয়ে ডিসির মোড় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর রসিক অডিটরিয়ামে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।উক্ত আলোচনা সভায় রসিক সচিব ফজলুল কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু অনুষ্ঠানে রংপুর সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলর সহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।