🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

আন্তর্জাতিক নৌ মহড়ায় নামছে পাকিস্তান


❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক - এবার বড়সড় নৌমহড়ায় নামছে পাকিস্তান। আগামী বছরের ১০ থেকে ১৪ ফেব্রুয়ারি উত্তর আরব সাগরে একটি আন্তর্জাতিক নৌ মহড়ার আয়োজন করেছে পাকিস্তান। ‘আমান-১৭’ নামের এই মহড়ায় অংশ নিতে ইতিমধ্যে ইরান, আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, রাশিয়া, চিন ও তুরস্কসহ ৭১টি দেশের নৌবাহিনীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

পাকিস্তান নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, এটি আমান সিরিজের ষষ্ঠ মহড়া। উর্দু শব্দ ‘আমান’র অর্থ ‘শান্তি’ এবং আমান মহড়ার স্লোগান হল ‘শান্তির জন্য সবাই’। আমান সিরিজের প্রথম মহড়া অনুষ্ঠিত হয়েছিল ২০০৭ সালের মার্চ মাসে।

nou-mohora-pak এই মহড়ার উদ্দেশ্য নৌ অভিজ্ঞতা বিনিময় ও আঞ্চলিক নিরাপত্তার উন্নয়ন ঘটানো। আমেরিকা ও কিছু পশ্চিমা যুদ্ধজাহাজ এরইমধ্যেই এই এলাকায় অবস্থান করছে। কাজেই তাদেরও এই মহড়ায় অংশ নেওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।