🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

চাঁপাইনবাবগঞ্জে একটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর গ্রামের পুকুরে বিষ ঢেলে পাঁচ লাখ টাকার মাছ নষ্ট !


❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ রাজশাহী

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউপি’র টংপাড়া গ্রামে সোমবার ভোরে ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষদের ভোগ দখলে থাকা একটি বড় পুকুরের মাছ বিষ মিশিয়ে মেরে ফেলা হয়েছে। এতে অন্তত: ৫ লক্ষ টাকার মাছ মারা গেছে

। এ ব্যাপারে সদর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। টংপাড়া গ্রামের নেত্রী কুটিলা রাজোয়ার অভিযোগ করেন, এ গ্রামে প্রায় শতাধিক বছর থেকে ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষেরা বসবাস করে আসছে। গ্রাম লাগোয়া প্রায় পৌনে ১১ বিঘা আয়তনের একটি পুকুর রয়েছে। গ্রামের সকল মানুষ সম্মিলিতভাবে পুকুরটিতে মাছ চাষ করে আসছে।

fish-killকিন্তু তরিকুল ইসলাম নামে এক ধনি ব্যবসায়ী জাল দলিল করে তাঁদের গ্রাম থেকে উচ্ছেদ ও পুকুর দখলের পায়তারা করছে। এর অংশ হিসেবে সোমবার ভোরে তরিকুল ইসলামের নির্দেশে তাঁর অনুগত আব্দুল খালেক, জাহাঙ্গীর ও রাসেলসহ কয়েকজন পুকুরে বিষ মিশিয়ে প্রায় পাঁচ লাখ টাকা মাছ মেরে ফেলেছে। তিনি আরো জানান, টংপাড়ার জমি ও পুকুরের স্বত্ত্ব নিয়ে আদালতে একটি মামলা বিচারাধীন রয়েছে। হয়রানী ও গ্রাম থেকে উচ্ছেদ করার উদ্দেশ্যে তরিকুল ইসলাম গ্রামের মানুষদের বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলাও করেছে।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাযহারুল ইসলাম জানান, কুটিলা রাজোয়ারের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি তদন্তের জন্য পুলিশ পাঠানো হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে। তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক (এসআই) রনি সাহা সোমবার বিকেলে জানান, প্রাথমিক তদন্তে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলার বিষয়টি জানা গেছে।