🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

যে কারণে দুর্দান্ত জয়ের পরও জরিমানা গুনতে হল পাকিস্তানকে!


❏ সোমবার, আগস্ট ১৫, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে হার তো দূরের কথা ড্র করলেও সিরিজ হারের ভয় ছিল পাকিস্তানের। নিজেদের বাঁচা-মরার সেই ম্যাচটিতে ব্যাটে বলে দারণ পারফরম্যান্সের মধ্য দিয়ে ২-২ ব্যবধানে সমতায় ফেরে মিসবাহ-উল-হকের দল।

ওভাল টেস্টে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটে জিতলেও জরিমানা গুনতে হচ্ছে পাকিস্তানকে। স্লো ওভার রেটের জন্য দলটিকে জরিমানা করা হয়েছে। নির্ধারিত সময়ে টার্গেট ওভারের চেয়ে এক ওভার কম করার কারণে পাকিস্তান দলকে জরিমানার আওতায় আনেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন।

আইসিসির কোড অব কন্ডাক্টের আর্টিক্যাল ২.৫.১ লঙ্ঘন হওয়ায় পাকিস্তান দলের খেলোয়াড়দের ম্যাচ ফি’র ১০ শতাংশ ও অধিনায়ক মিসবাহ-উল-হককে ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

pak-win-but-fine

পরবর্তী ১২ মাসের মধ্যে টেস্টে পাকিস্তান একই অপরাধ করলে আর মিসবাহ অধিনায়ক থাকলে পরের এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন তিনি। চার ম্যাচ সিরিজে ২-২ ব্যবধানের মধ্য দিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন হয়নি পাকিস্তানের। আগের তৃতীয় অবস্থানে রয়েছে দলটি।

টেস্টের লড়াই শেষে এবার সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। আগামী ২৪ আগস্ট পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে সফরকারী পাকিস্তান।