• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, রাত ৮:৩৩

গুলশান হামলার মাস্টারমাইন্ড পাবনার মারজানের বাবা আটক

❏ মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ দেশের খবর, রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরা হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় জড়িত নুরুল ইসলাম ওরফে মারজানের বাবা মোঃ নাজিম উদ্দিনকে পাবনা থেকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার রাত ৯টার দিকে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের আফুরিয়া গ্রাম থেকে তাকে গোয়েন্দা পুলিশ (ডিবি) আটক করে নিয়ে যায় বলে তার স্বজনরা দাবি করেছেন।

marjan

এ বিষয়ে পাবনার পুলিশ সুপার আলমগীর কবিরের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি তার জানা নাই। এর আগে গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার মাস্টারমাইন্ড হিসেবে মারজানের পরিচয় প্রকাশ হলে তোলপাড় সৃষ্টি হয়। ২৩ বছর বয়সী নুরুল ইসলাম ওরফে মারজান আফুরিয়া গ্রামের মোঃ নাজিম উদ্দিন ও সালমা খাতুনের ১০ সন্তানের মধ্যে দ্বিতীয়। এ ঘটনা জানাজানির পর ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

আফুরিয়া পাটকিয়া বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয় থেকে পাস করার পর পাবনার আলিয়া মাদ্রাসা থেকে আলিম পাস করে মারজান। এরপর সে দীর্ঘদিন পাবনার বাঁশবাজার মসজিদে মক্তব বিভাগে ছাত্রছাত্রী পড়াত। কিছুদিন আগে ঈশ্বরদী উপজেলার কালিকাপুরের বাসিন্দা খালাত বোনকে বিয়ে করে মারজান। তবে গত ৮ মাস ধরে মারজান স্ত্রী সহ কোথায় আছে তা তার স্বজনরা জানেন না বলে জানান।