🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩০ নভেম্বর, ২০২১ ৷

নিউইয়র্কে ইমামসহ দুই বাংলাদেশি হত্যায় সন্দেহভাজন আটকের নাম প্রকাশ


❏ মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_35721_ruxy1


আন্তর্জাতিক ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি ইমাম আলাউদ্দিন আকুঞ্জি ও তার সহযোগী তারা মিয়া হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন আটক ব্যক্তির নাম প্রকাশ করেছে স্থানীয় পুলিশ। আটক ব্যক্তির নাম অস্কার মোরেল (৩৫) । এর আগে তদন্তের স্বার্থে তার পরিচয় গোপন রাখা হয়েছিল।

মঙ্গলবার স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ইউএসএ টুডে।

এর আগে স্থানীয় সময় রোববার রাতে ব্রুকলিন থেকে তাকে আটক করা হয়।

নিউইয়র্ক পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান রবার্ট বয়েস জানান, শনিবার স্থানীয় সময় দুপুরে কুইন্স এলাকায় আটক ব্যক্তি একজন বাইসাইকেল চালককে ধাক্কা দেয়। এর ১০ মিনিট আগে একই এলাকায় এ দুই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

তিনি আরও জানান, ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে পুলিশের দৃঢ় বিশ্বাস ওই হত্যাকাণ্ডের সঙ্গে অস্কার মোরেল জড়িত।

পুলিশ জানায়, মোরেলের ব্রুকলিনের বাসায় অভিযান চালিয়ে একটি রিভলবার উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজের হামলাকারীর ব্যবহৃত পোশাকের সঙ্গে মিল পাওয়া যায় এমন কিছু পোশাকও তার বাসা থেকে উদ্ধার করা হয়েছে।

তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

শনিবার কুইন্সের ‘ওজন পার্ক’ এলাকার ‘আল ফুরকান’ মসজিদের ইমাম ও তার সহযোগীকে গুলি চালিয়ে হত্যা করে এক বন্দুকধারী।

সিসিটিভি ফুটেজ দেখে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বন্দুকধারী নিশানা বলে দেয় সে এই কাজে পারদর্শী। এ হামলাকে পরিকল্পিত উল্লেখ তিনি বলেন, হত্যাকারী ইমামের চলাফেরা সম্পর্কে আগে থেকেই অবগত ছিল। হত্যাকাণ্ডের পর ওই ব্যক্তি ‘শেভি ট্রেইল ব্লেজার’ মডেলের একটি গাড়িতে পালানোর সময় পথে একটি সাইকেলকে ধাক্কা দেয়। সে সময় সাইকেলের আরোহী গাড়ির নম্বর নিয়ে পুলিশে অভিযোগ করে।

ইমাম আকুঞ্জির মৃতদেহ নিজবাড়ি হবিগঞ্জে দাফন হবে বলে জানিয়েছে তার পরিবার। সহযোগী তারা মিয়াকে নিউইয়র্কেই দাফন করা হবে বলে জানা গেছে।