🕓 সংবাদ শিরোনাম

বুয়েটের ছাত্র আবরার হত্যা মামলার রায় রোববারইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের ৫ জনটাঙ্গাইলের নাগরপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গুলিবর্ষণ: নিহত ১, আহত ২সোনারগাঁয়ে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের বিজয়ী করতে দিনরাত গণসংযোগআকাশে উড়ন্ত চাকি কি ভিনগ্রহীদের ? নাকি শত্রু যান তদন্তে পেন্টাগনকদবেল খাওয়ার প্রলােভন দেখিয়ে বাথরুমে নিয়ে শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তারআত্মস্বীকৃত ইয়াবা সম্রাট এনামের কোটি টাকার চালান যায় নরসিংদীতেস্কাউটের সর্ব্বেচ্চ পদক শাপলা কাব অ্যাওয়ার্ড পেলেন মির্জাপুরের ১৬ শিক্ষার্থীমতলবের নির্বাচনে অতিরিক্ত ১০ প্লাটুন র‍্যাব ও বিজিবি, থাকবে কোস্টগার্ডওকক্সবাজারে কিশোর গ্যাং লিডার তারেকসহ ৮ সদস্য আটক

  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

পরমাণু যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে রাশিয়া! গোটা দেশে তৈরি করছে ভূগর্ভস্থ বাঙ্কার


❏ মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ আন্তর্জাতিক

4bk8276b670ef5cae7_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

রাশিয়া পরমাণু বোমার ধকল ঠেকানোর উপযোগী করে গোটা দেশে বাঙ্কার নির্মাণ করছে। মার্কিন গোয়েন্দা কর্মকর্তাদের বরাত দিয়ে দাবি করেছে ওয়েবসাইট ওয়াশিংটন ফ্রি বিকন।

এ ছাড়া, পরমাণু যুদ্ধ পরিচালনার উপযোগী করে গোটা রাশিয়ায় অনেক ভূগর্ভস্থ কর্মান্ড সেন্টারও তৈরি করছে রুশ সামরিক বাহিনী।

বর্তমানে পরমাণু প্রতিরক্ষা ব্যবস্থার খাতে রাশিয়া শত শত কোটি ডলার সমপরিমাণ অর্থ ব্যয় করছে। মার্কিন জেনারেল কার্টিস স্ক্যাপাররোটি সম্প্রতি বলেছেন, এটি পরিষ্কার হয়ে উঠেছে যে রাশিয়া তার কৌশলগত বাহিনীকে আধুনিকীকরণ করছে। এ ছাড়া তিনি আরো দাবি করেন, রুশ সামরিক ডকট্রিনে বলা হয়েছে, প্রচলিত যুদ্ধেও কৌশলগত অস্ত্র ব্যবহার করা যাবে।

অবশ্য কয়েক বছর আগে থেকেই বাঙ্কার তৈরির কর্মসূচি নিয়ে এগিয়ে চলেছে রাশিয়া। রাশিয়ার সাম্প্রতিক সামরিক তৎপরতা এবং বাঙ্কার নির্মাণের এ সব কর্মসূচির ভিত্তিতে সব মিলিয়ে ধারণা করা হচ্ছে যে বড় আকারের পরমাণু যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে দেশটি।