• আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বৃক্ষ মেলার পরিবেশ মুগ্ধ করছে বৃক্ষপ্রেমীদের

❏ মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ দেশের খবর, রংপুর

মাজহারুল ইসলাম লিটন, ডিমলা প্রতিনিধি: নীলফামারী টাউনক্লাব মাঠে জমে উঠেছে মাস ব্যাপী বৃক্ষ মেলা। সরেজমিন মেলা ঘুরে দেখা গেছে, মেলা জুড়ে নানান জাতের ফুল, ফলের চারা, বীজ ও মাটির টব কিনতে বৃক্ষ প্রেমীদের ভীড় বেড়েই চলছে। শহরের প্রাণকেন্দ্র টাউন ক্লাব মাঠে পশ্চিমাংশ জুড়ে শুরু হওয়া মেলায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ক্রেতা-বিক্রেতাদের হাক ডাকে জমজমাট অবস্থা বিরাজ করছে।

bikho-mala

বৃক্ষপ্রেমীরা তাদের পছন্দের চারাটি কিনতে এক দোকান থেকে ও আরেক দোকানে ঘুরে ফিরছেন। এদিকে নার্সারি মালিকদের সাথে কথা বলে জানা যায়, জেলার নার্সারি মালিক সমিতি ছাড়াও ব্যক্তি উদ্যোগে গড়ে তোলা নার্সারির মালিক ও বিভিন্ন প্রতিষ্ঠান চারা গাছের স্টল তৈরি করেছেন। সব মিলিয়ে ৮০টি স্টলের সমাহার ঘটেছে মেলায়। ফুল-ফল সহ গাছের চারার দাম একটু বেশী। তবে ক্রেতারা আরো বিভিন্ন রকম ফুল ফলের গাছের চারার ফরমায়েশ করছেন।

উল্লেখ্য, গত ১১ আগস্ট বাড়ি ঘরের আশে পাশে, ভরে দেই গাছে গাছে- এ শ্লোগান নিয়ে নীলফামারীতে শুরু হয়েছে বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষমেলা। শহরের টাউন ক্লাব মাঠে সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।