🕓 সংবাদ শিরোনাম

মদিনায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪, আহত ৪৮ জননিজেকে বিয়ে করা সেই মডেল এখন নিজেকে ডিভোর্স দিচ্ছেন!কুড়িগ্রামের সেই ডিসির ‘লঘুদণ্ড’ মওকুফবুয়েটের ছাত্র আবরার হত্যা মামলার রায় রোববারইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের ৫ জনটাঙ্গাইলের নাগরপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গুলিবর্ষণ: নিহত ১, আহত ২সোনারগাঁয়ে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের বিজয়ী করতে দিনরাত গণসংযোগআকাশে উড়ন্ত চাকি কি ভিনগ্রহীদের ? নাকি শত্রু যান তদন্তে পেন্টাগনকদবেল খাওয়ার প্রলােভন দেখিয়ে বাথরুমে নিয়ে শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তারআত্মস্বীকৃত ইয়াবা সম্রাট এনামের কোটি টাকার চালান যায় নরসিংদীতে

  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

কাল সারা দেশে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন


❏ মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর – জঙ্গিবাদবিরোধী কর্মসূচির অংশ হিসেবে বুধবার সারা দেশে একযোগে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি। এদিন বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে জঙ্গিবাদবিরোধী বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি মো. আরিফ হোসেন ছোটন জানান, সম্প্রতি ধর্মের দোহাই দিয়ে তরুণদের অন্ধকারে ঠেলে দেওয়া হচ্ছে। ভয়ঙ্কর এ আগ্রাসন থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। তা না হলে সুখি-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে না।

manob

তিনি জানান, বই প্রকাশক ও বিক্রেতারা জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাই বইয়ের মাধ্যমে তরুণ প্রজন্মের মধ্যে মানবিকতা ও নৈতিকতা তৈরি করতে হবে। তাদের বুঝাতে হবে জঙ্গিবাদের মাধ্যমে ইসলাম ধর্ম প্রতিষ্ঠা করা যায় না।

সংগঠনের অন্যান্য কর্মসূচি হলো, ২০ আগস্ট জঙ্গিবাদের বিরুদ্ধে সিলেট বিভাগে সাংগঠনিক সফর করা হবে। ৬৪ জেলার সেরা স্কুলগুলোতে পর্যায়ক্রমে বই মেলার আয়োজন করা হবে।

এ ছাড়া সংগঠনের পক্ষ থেকে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে এবং বিভিন্ন পেশাজীবীদের নিয়ে সচেতনতামূলক নানা অনুষ্ঠান, সভা, সেমিনার, কর্মশালার আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে ছিলেন, বাংলাদেশ মুদ্রণশিল্প সমিতির সভাপতি তোফায়েল খান, বাংলাদেশ পুস্তক বাঁধাই ব্যবসায়ী সমিতির সভাপতি মাহবুব আলম মল্লিক প্রমুখ।