সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আর্টিস্টো টেক্কা দেবে প্রিজমাকে..!

৪:৫৮ অপরাহ্ন | মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ বিজ্ঞান ও প্রযুক্তি

news_picture_35728_artisto1


প্রযুক্তি ডেস্কঃ

বাজারে আসতে না আসতে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায় ছবি এডিটিংয়ের অ্যাপ প্রিজমা। এই অ্যাপকেই টেক্কা দিতে বাজারে এসেছে আর্টিস্টো।

প্রিজমা আসার পরই এটা ভাইরাল হয়ে যায়। এ পর্যন্ত ছবি এডিটের যত অ্যাপ এসেছে বাজারে তার সবগুলোকে ছাপিয়ে গেছে প্রিজমা এর অসাধারণ সাইকেডেলিক ফোটো ফিনিশের জন্য। যে কোনও ছবি মুহূর্তেই হয়ে উঠছে পোস্ট-ইমপ্রেশনিস্ট আর্ট।

কিছুদিন আগেই প্রিজমার সহ-প্রতিষ্ঠাতা অ্যালেক্স মোইজিনকোভ জানান, প্রিজমা অ্যাফেক্ট এবার পাওয়া যাবে ভিডিওতেও।

তার আগেই সেই সুবর্ণ সুযোগ কাজে লাগাল আর্টিস্টো নামের আরেকটি অ্যাপ। সম্প্রতি অ্যানড্রয়েড ও আইফোন সব মোবাইলের জন্যই অ্যাপটি তৈরি করা হয়। এই অ্যাপে মূলত প্রিজমা অ্যাপের ফিল্টারগুলোই ব্যবহার করা হয়েছে। তাই এতে তুলতে পারবেন ‘প্রিজমা এফেক্ট’-এর আর্টিস্টিক ভিডিও। তবে ভিডিওর সময়সীমা ৫ সেকেন্ডের মতো।

এরই মধ্যেই এই অ্যাপ ডাউনলোড হয়েছে ১০ হাজারটি। প্রিজমার মতো এই অ্যাপটিও তৈরি করেছে একটি রুশ সংস্থা। মাত্র ৮ দিনে তৈরি হয়েছে এই অ্যাপটি।