🕓 সংবাদ শিরোনাম

কুড়িগ্রামের সেই ডিসির ‘লঘুদণ্ড’ মওকুফবুয়েটের ছাত্র আবরার হত্যা মামলার রায় রোববারইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের ৫ জনটাঙ্গাইলের নাগরপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গুলিবর্ষণ: নিহত ১, আহত ২সোনারগাঁয়ে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের বিজয়ী করতে দিনরাত গণসংযোগআকাশে উড়ন্ত চাকি কি ভিনগ্রহীদের ? নাকি শত্রু যান তদন্তে পেন্টাগনকদবেল খাওয়ার প্রলােভন দেখিয়ে বাথরুমে নিয়ে শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তারআত্মস্বীকৃত ইয়াবা সম্রাট এনামের কোটি টাকার চালান যায় নরসিংদীতেস্কাউটের সর্ব্বেচ্চ পদক শাপলা কাব অ্যাওয়ার্ড পেলেন মির্জাপুরের ১৬ শিক্ষার্থীমতলবের নির্বাচনে অতিরিক্ত ১০ প্লাটুন র‍্যাব ও বিজিবি, থাকবে কোস্টগার্ডও

  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

আর্টিস্টো টেক্কা দেবে প্রিজমাকে..!


❏ মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ বিজ্ঞান ও প্রযুক্তি

news_picture_35728_artisto1


প্রযুক্তি ডেস্কঃ

বাজারে আসতে না আসতে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায় ছবি এডিটিংয়ের অ্যাপ প্রিজমা। এই অ্যাপকেই টেক্কা দিতে বাজারে এসেছে আর্টিস্টো।

প্রিজমা আসার পরই এটা ভাইরাল হয়ে যায়। এ পর্যন্ত ছবি এডিটের যত অ্যাপ এসেছে বাজারে তার সবগুলোকে ছাপিয়ে গেছে প্রিজমা এর অসাধারণ সাইকেডেলিক ফোটো ফিনিশের জন্য। যে কোনও ছবি মুহূর্তেই হয়ে উঠছে পোস্ট-ইমপ্রেশনিস্ট আর্ট।

কিছুদিন আগেই প্রিজমার সহ-প্রতিষ্ঠাতা অ্যালেক্স মোইজিনকোভ জানান, প্রিজমা অ্যাফেক্ট এবার পাওয়া যাবে ভিডিওতেও।

তার আগেই সেই সুবর্ণ সুযোগ কাজে লাগাল আর্টিস্টো নামের আরেকটি অ্যাপ। সম্প্রতি অ্যানড্রয়েড ও আইফোন সব মোবাইলের জন্যই অ্যাপটি তৈরি করা হয়। এই অ্যাপে মূলত প্রিজমা অ্যাপের ফিল্টারগুলোই ব্যবহার করা হয়েছে। তাই এতে তুলতে পারবেন ‘প্রিজমা এফেক্ট’-এর আর্টিস্টিক ভিডিও। তবে ভিডিওর সময়সীমা ৫ সেকেন্ডের মতো।

এরই মধ্যেই এই অ্যাপ ডাউনলোড হয়েছে ১০ হাজারটি। প্রিজমার মতো এই অ্যাপটিও তৈরি করেছে একটি রুশ সংস্থা। মাত্র ৮ দিনে তৈরি হয়েছে এই অ্যাপটি।