🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

সিটিসেল বন্ধের চূড়ান্ত সিদ্ধান্ত, গ্রাহকরা সময় পেলেন আরও ৭ দিন


❏ মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ Breaking News, ফিচার

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর- পাওনা পরিশোধে ব্যর্থ হওয়ায় দেশের সবচেয়ে পুরোনো ও প্রথম মোবাইল অপারেটর প্যাসিফিক বাংলাদেশ টেলিকমের (সিটিসেল) বন্ধের (লাইসেন্স বাতিল) চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে সরকার।citycell-logo_somoyerkonthosorমঙ্গলবার সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। সিটিসেলের গ্রাহকদের অপারেটর পরিবর্তনের জন‌্য আরও সাত দিন সময় দেওয়ার সিদ্ধান্তের কথাও জানান তিনি।

বকেয়া না দেওয়ায় সিটিসেলের কার্যক্রম যে কোনো সময় বন্ধ করে দেবেন জানিয়ে এর গ্রাহকদের ১৬ অগাস্টের মধ্যে বিকল্প সেবা নিতে পরামর্শ দিয়েছিলেন বিটিআরসির চেয়ারম‌্যান শাহজাহান মাহমুদ।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থার ওই সিদ্ধান্তে দৃশ‌্যত অসন্তুষ্ট প্রতিমন্ত্রী তারানা মঙ্গলবার মঙ্গলবার সংশ্লিষ্টদের নিয়ে এক বৈঠকের পর সাংবাদিকদের বলেন, এই সময় আরও সাত দিন বাড়ানো হয়েছে। আগামীকাল থেকে দিন গণনা শুরু হবে।

তারানা হালিম বলেন, সিটিসেলের কাছে লাইসেন্স ফি ও তরঙ্গ বাবদ ৪৭৭.৫১ কোটি টাকা বকেয়া রয়েছে। বার বার বলার পরেও তারা টাকা পরিশোধ করেনি। তাই সিটিসেলের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, আজ যেহেতু সিটিসেলের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আগামীকাল প্রধানমন্ত্রীর দফতরের অনুমোদনের জন্য সিদ্ধান্তের কপি পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন পেলেই সিদ্ধান্ত কার্যকর হবে।

পাওনা আদায়ে মামলা মোকদ্দামা যা করার দরকার তা সরকার করবে বলেও জানান তিনি।