সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন, হিলারির প্রচারণা নোয়াখালীতে

৮:৫১ অপরাহ্ন | মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ আলোচিত বাংলাদেশ

নোয়াখালী প্রতিনিধি- আমেরিকার প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের মেয়াদ ৪ বছর। ৩৫ বছরের ঊর্ধ্বে জন্মসূত্রে আমেরিকান এবং অন্তত ১৪ বছর স্থায়ীভাবে আমেরিকায় বসবাসকারী নাগরিকরা প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

ডেলিগেটরা সচরাচর নিজেদের পছন্দের প্রেসিডেন্ট প্রার্থীকে তার রানিংমেট ভাইস প্রেসিডেন্ট নির্ধারণের সুযোগ দেন। প্রকৃতপক্ষে প্রেসিডেন্ট নির্বাচনে আলাদাভাবে ৫০টি রাজ্য এবং কলম্বিয়া ডিস্ট্রিক্ট- এই ৫১টি নির্বাচনী এলাকায় ভোটাভুটি হয় এবং ভোটাররা প্রকৃতপক্ষে নির্বাচন নির্ধারণের জন্য ভোট দেন। এটা প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট উভয়ের জন্য প্রযোজ্য। রেসিডেন্ট ও তার রানিংমেটের নির্বাচন হবে ৮ নভেম্বর ২০১৬ সালে। এরই মধ্যে পার্টিগুলো তাদের প্রার্থীদের নির্বাচন প্রক্রিয়া শুরু করেছেন।

প্রচারণার অংশ হিসেবে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটনের পক্ষে বাংলাদেশের নোয়াখালীতে প্রচারণায় নেমেছেন তার এক ভক্ত মুক্তিযোদ্ধা এনাম আহসান।hilari_somoyerkonthosorমঙ্গলবার তিনি নোয়াখালী প্রেসক্লাবের সামনে হিলারির সমর্থনে প্ল্যাকার্ড হাতে নিয়ে প্রচারণা শুরু করেন। প্ল্যাকার্ডে হিলারিকে মানবতাবাদী উল্লেখ করেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন শান্তির বিশ্ব প্রতিষ্ঠায় তাকে ভোট দেয়ার অনুরোধ জানান।

হাস্যোজ্জ্বল, মমতামতাময়ী ও মানবতাবাদী হিলারী ক্লিনটনকে সারাদেশের আমেরিকা প্রবাসী ও তাদের পরিবার পরিজনের প্রতি ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানান তিনি।