🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

‘শিগগিরই কর্মসূচি ঘোষণা করবে বিএনপি’


❏ মঙ্গলবার, আগস্ট ১৬, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সুন্দরবন ধ্বংসের জন্য যে ষড়যন্ত্র চলছে তার বিরুদ্ধে এবং চলমান জঙ্গিবাদের বিরুদ্ধে শিগগিরই কর্মসূচি ঘোষণা করবে বিএনপি। মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে তিনি এসব কথা বলেন।mirza-fakhrul-yএ সময় ফখরুল জানান, বিএনপির ঘোষিত কর্মসূচির মধ্যে আগামী ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। একইদিন সকাল ১০টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানাবেন চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি আরও জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩১ আগস্ট আলোচনা সভা করবে বিএনপি। পাশাপাশি প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীতে একটি জনসভা করার ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেহেতু বেশকিছু গণবিরোধী আইন চলছে তাই জনসভার জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে বিএনপির পক্ষ থেকে আবেদন করা হবে।

বিএনপির এই নেতা জানান, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নবম কারামুক্তি দিবস ৩ সেপ্টেম্বর। এ উপলক্ষে বিএনপির উদ্যোগে ৩ সেপ্টেম্বর আলোচনাসভা করা হবে। চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি দিবস ১২ সেপ্টেম্বর। তবে পবিত্র ঈদুল আযহার জন্য আলোচনাসভা এক দিন আগে কিংবা দুই দিন পরে পালন করা হতে পারে।