🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সের উদ্বোধন


❏ বুধবার, আগস্ট ১৭, ২০১৬ দেশের খবর, রংপুর

14018065_319425701735174_773353621_n


শাহরিয়ার মিম,রংপুর:

রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে ৩ টি বিভাগে মোট ১৭৯ জন শিক্ষার্থী নিয়ে শুরু হলো ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সের। কলেজের হলরুমে ওরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধন করেন রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান। অত্র কলেজের অধ্যক্ষ প্রকৌশলী আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রংপুরের উপ-পরিচালক (কলেজ) উমর ফারুক, কারিগরি শিক্ষা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা হাসিনা বেগম।

এসময় বক্তব্য রাখেন ইলেকট্রনিক্স বিভাগের চীফ ইন্সট্রাক্টর ও একাডেমীক ইনচার্জ প্রকৌশলী তপন ঘোষ, কম্পিউটার বিভাগের চীফ ইন্সট্রাক্টর প্রকৌশলী গোলাম মোস্তফা, ইলেকট্রিক্যাল বিভাগের চীফ ইন্সট্রাক্টর এবি এম বদরুজ্জোহা, আরএসির চীফ ইন্সট্রাক্টর রেজাউল করিম, অটোমোবাইল বিভাগের চীফ ইন্সট্রাক্টর মিজানুর রহমান, ইংরেজী বিভাগের আবু তালেব। ওরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধনী অনুষ্টানে পুলিশ সুপার মিজানুর রহমান শিক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, তোমাদের মেধা আছে, মেধাকে কাজে লাগিয়ে কারিগরি শিক্ষা গ্রহণ করে নিজেকে দক্ষ করে তোল এবং এই দক্ষতাকে দেশের সম্পদে পরিণত করতে হবে।

এই দক্ষ জনশক্তি দেশের বাহিরে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। তিনি আরো বলেন, তোমাদের এই বয়সে অনেক ভালো কাজ করা সম্ভব, তবে তোমাদের কেউ ধর্মীয় কিংবা যে কোন বিষয়ে উল্টা পাল্ট বোঝাতে চাইলে তোমরা সহজে বিপথে পা দিবে না। তোমাদের অত্যন্ত সতর্কভাবে পা ফেলতে হবে। কেউ ধর্মের নামে কিছু বুঝালে পুলিশ কে জানানোর আহবান জানান।