🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

আজ ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্কাবস্থানে পুলিশ


❏ বুধবার, আগস্ট ১৭, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ১৭ আগস্ট উপলক্ষে ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্কাবস্থানে রয়েছে পুলিশ। সম্প্রতি বিভিন্ন জঙ্গি হামলার প্রেক্ষিতে পুলিশ এ ব্যবস্থা গ্রহণ করেছে।

গুলশান, শোলাকিয়া ও কল্যাণপুরসহ বিভিন্নস্থানে জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখে এ সতর্কাবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

গতকাল মনিরুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, পুলিশ এরই মধ্যে ১৫ আগস্ট উপলক্ষে মাঠে সক্রিয় ছিল। জঙ্গিরা তেমন কোন অপ্রীতিকর অবস্থা তৈরি করতে পারেনি। ১৭ আগস্টেও সতর্ক থাকা হবে। যাতে কোন অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। এছাড়া ২১ আগস্টেও পুলিশ সতর্ক অবস্থানে থাকবে।

puliceএ সময় তিনি বলেন, ২০১৫ সালের ১৭ আগস্ট সারাদেশে ৬৩টি জেলায় একসঙ্গে বোমা হামলা চালায় জেএমবি। ওই সময় মুলত বাংলাভাই নিজের অস্তিত্ব জানান দিতেই সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায়। এছাড়াও নব্য জেএমবি সদস্যরাও আর মাথা চাড়া দিয়ে উঠতে পারছে না। তাদের অধিকাংশ নেতাকর্মী গ্রেফতার হয়ে জেলে রয়েছে। গুলশান, শোলাকিয়া ও কল্যাণপুরসহ বিভিন্ন ঘ্টনায় অনেকে মারা গেছে। ফলে তারাও বর্তমানে অস্তিত্ব সংকটে পড়েছে। আর যে কয়েকজন আছে তারা যাতে নতুন করে কোথাও হামলা চালাতে কিংবা তাদের কার্যক্রম আর বিস্তৃত করতে না পারে সেজন্য গোয়েন্দারা কাজ করছে। এছাড়া নতুন করে যাতে কোন সদস্য রিক্রুট করতে না পারে সে ব্যাপারেও কাজ করা হচ্ছে।

এদিকে পুলিশ হেডকোয়ার্টার্সের একটি সূত্র জানিয়েছে, জেএমবির সিরিজ বোমা হামলার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নব্য জেএমবির সদস্যরা দেশে বিশৃঙ্খলা তৈরি করতে পারে এজন্য ঢাকাসহ সারাদেশে পুলিশ সতর্কাবস্থানে থাকবে। আগের চেয়ে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। পোশাকে ও সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করছে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরাও মাঠে কাজ করছে।