🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

মুরগির পাখা ভাজা খাওয়া থেকে বিরত থাকুন


❏ বুধবার, আগস্ট ১৭, ২০১৬ আপনার স্বাস্থ্য

লাইফস্টাইল ডেস্ক: অনেকেই মুরগির মাংস খেতে ভালোবাসেন। চিকেন ফ্রাইয়ের মতো, চিকেন উইংস (মুরগির পাখা) ফ্রাইও অনেকের বেশ পছন্দ। মুরগির পাখা খাওয়া কিন্তু মোটেও স্বাস্থ্যকর নয়। সম্প্রতি কিছু গবেষণায় দেখা গেছে, মুরগির পাখা থেকে হতে পারে সিস্ট। সিস্ট হলো পানিপূর্ণ এক ধরনের থলে। আর এতে বেশি ক্ষতিগ্রস্ত হন নারীরা।

chiane

গবেষণায় দেখা গেছে বেশি পরিমাণে মুরগির পাখা ভাজা খেলে নারীর গর্ভ ও স্তনে সিস্ট তৈরি হওয়ার ঝুঁকি বাড়ে। আর এই সিস্ট থেকে হতে পারে নানা ব্যাধি। সাধারণত বেশির ভাগ ক্ষেত্রে মুরগির শারীরিক বৃদ্ধির জন্য খামারগুলোতে স্টেরয়েড ব্যবহার করা হয়ে থাকে। স্টেরয়েডকে ইনজেকশনের মাধ্যমে ঘাড় অথবা পাখায় দেয়া হয়।

এতে মুরগির শরীরের এসব অংশ অনেক বেশি স্টেরয়েডের সংস্পর্শে আসে। এই হরমোন মানবশরীরে বেশ ক্ষতিকর প্রভাব ফেলে। বিশেষ করে নারীর শরীরে। তাই এই পাখা খাওয়ার সময় সতর্ক হওয়ার পরামর্শই দেন বিশেষজ্ঞরা।