• আজ সোমবার, ১৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৯ নভেম্বর, ২০২১ ৷

ডিমলায় মাছের পোনা অবমুক্ত


❏ বুধবার, আগস্ট ১৭, ২০১৬ দেশের খবর, রংপুর

মাজহারুল ইসলাম লিটন, ডিমলা প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় আজ বুধবার সকালে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। মৎস্য বিভাগের উদ্দ্যেগে কার্প জাতীয় পোনা অবমুক্ত করেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

masar-pona

এ সময় জেলা মৎস্য কর্মকর্তা হাসান ফেরদৌস সরকার, উপজেলা পরিষদ চেয়ারম্যান তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

অভ্যন্তরিন উন্মুক্ত জলাশয় ও প্রাতিষ্ঠানিক জলাশয়সহ ১৬টি জলাশয়ের আয়তন ৭৮ দশমিক ১ হেক্টর। উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান জানায়, ১০-১৫ সেন্টিমিটার আকারের ২ হাজার ৩৯২ দশমিক ১৬ কেজি মাছের পোনা অবমুক্ত করা হবে।

ডিমলায় শিবির নেতাসহ ২ জন গ্রেফতার

নীলফামারীর ডিমলায় মঙ্গলবার রাতে পুলিশ অভিযান চালিয়ে শিবিব নেতা ও জামায়াতের সক্রীয় সদস্য গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত শরিফুল ইসলাম (২১) উপজেলা শিবিরের অর্থ বিষয়ক সম্পাদক। রাতে সুটিবাড়ী বাজার থেকে তাকে আটক করা হয়। সে দিনাজপুর সরকারী কলেজের জীববিদ্যা বিষয়ে অনার্স ১ম বর্ষের ছাত্র ও নাউতরা ইউনিয়নের আকাশকুড়ি গাছবাড়ী গ্রামের নুরল ইসলামের পুত্র। পুলিশ নাশকতার চেষ্টা মামলায় তাকে আদালতে পাঠিয়েছে।

অপরদিকে ডিমলা সদর ইউনিয়নের কুমারপাড়া গ্রামের বাচ্চা মামুদের পুত্র জিয়াউল হককে (৩৮) গ্রেফতার করে। সে ২০১৪ সালের ৫ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে খালিশা চাপানি ব্যাপারীটোলা ফাজিল মাদ্রাসার ভোটকেন্দ্র জ্বালাও পোড়াও মামলার আদালতে গ্রেফতারী পরোয়ানায় পালাতক আসামী ও উপজেলা জামায়াতের সক্রীয় সদস্য।

ডিমলা থানার এস আই শাহাবুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে সময়ের কণ্ঠস্বরকে জানায়, গ্রেফতারকৃত শরিফুল ইসলাম শিবিরের নেতা ও জিয়াউল হক জামায়াতের সক্রীয় সদস্য। আজ বুধবার আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের কারাগারে পাঠানো হয়েছে।