🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে আঃলীগের পরিবারের সন্তানের কটুক্তি! প্রতিবাদে ছাত্রলীগের ব্যাপক ক্ষোভ ও ভাঙচুর


❏ বুধবার, আগস্ট ১৭, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি : ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করে স্ট্যাটাস দেয়ার প্রতিবাদে পাবনার চাটমোহর উপজেলা ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা সমাজী অফিস ভাংচুর, বিক্ষোভ মিছিল এবং সমাজী লাইব্রেরীতে তালা ঝুলিয়ে দিয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

আর বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে এমন বিতর্কিত মন্তব্য করেছেন আওয়ামীলীগ পরিবারের সন্তান ও পাবনা-৩ এলাকার সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মোজাম্মেল হক সমাজীর কনিষ্ঠ পুত্র অষ্ট্রেলিয়া প্রবাসী শোভন সমাজী পাপ্পু।

জাতীয় শোক দিবসের দিন (সোমবার ১৫ আগষ্ট) দুপুরে তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন তিনি। স্ট্যাটাসে তিনি বলেন, “জাতি হিসেবে আমাদের উপরে আর কেউ নেই। আমরাই সেরা। দেরিতে হলেও পূর্বপুরুষের করা অনেক ভুল আমরা আজ বুঝতে পারছি। আমরা জানছি শেখ মুজিব প্রকৃতপক্ষে ছিলেন গুন্ডা প্রকৃতির। ৫২,৬৬,৬৯,৭১ সবই ছিল শেখ মুজিবের স্ট্যান্টবাজী। বাংলাদেশের অখন্ডতা সাড়ে সাত কোটি মানুষের প্রত্যেকে চাইলেও শেখ মুজিব চাননি, সে বিষয়ে আমরা নিশ্চিত। ৭ ই মার্চের অগ্নিঝরা ভাষন; সে তো আওয়ামীলীগ ডিজিটাল দূর্বিত্তায়ন। ক্ষমতালিপ্সু মুজিব পাকিস্তানী প্রভুর বিরাগভাজন হওয়ার ভয়ে বিরত ছিলেন স্বাধীনতার ঘোষণা দেয়া পর্যন্ত। আয়েশী মুজিব যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে বেঁচে ছিলেন নিরাপদ ভবিষ্যতের আশায়। আমাদের ফ্যামিলী ট্রি’র মগডালে বসে আছে মীরজাফর; আমরা আরো, আরো জানতে চাই। কি অনায়াশেই না আমরা আজ জাস্টিফাই করি মুজিব হত্যা! পৃথিবীর শ্রেষ্ঠ থেকে শ্রেষ্ঠতর জাতি আমরা”।

bongobondhu-kotukti

এই স্ট্যাটাস দেবার পর সোমবার দুপুর থেকে মঙ্গলবার পর্যন্ত পাবনার চাটমোহরে শোভন সমাজী পাপ্পুর ফেসবুক স্ট্যাটাস নিয়ে তুমুল আলোচনা-সমালোচনার ঝড় বইতে শুরু করে। চাটমোহর আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ এবং অসন্তোষ লক্ষ্য করা যায়।

বিষয়টি টের পেয়ে গতকাল মঙ্গলবার দুপুরের দিকে স্ট্যাটাস দেবার ২৪ ঘন্টা পর শোভন সমাজী বঙ্গবন্ধুকে নিয়ে লেখা স্ট্যাটাস টি মুছে ফেলেন।
বঙ্গবন্ধুকে গুন্ডা স্ট্যান্টবাজসহ নানা ধরণের কটুক্তি করায় মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলা ছাত্রলীগ পৌর সদরে বিক্ষোভ মিছিল করে সমাজী ও তার পরিবারের বিরুদ্ধে নানা শ্লোগান দেয়। এক পর্যায়ে বিক্ষোভ মিছিলটি শাহী মসজিদ মোড়ে পৌছালে বিক্ষুব্ধ নেতাকর্মীরা অধ্যক্ষ সমাজী পাবলিক লাইব্রেরী এবং সমাজী ফাউন্ডেশনের অফিস ভাংচুর করে দরজায় তালা ঝুলিয়ে দেয়। পরে বিক্ষোভ মিছিলটি থানা মোড়ে আমতলায় গিয়ে শেষ হয়।

এসময় ছাত্রলীগের সভাপতি মো. আব্দুল আলীমের সভাপতিত্বে বক্তব্য দেন, নিমাইচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান প্রকৌশলী এএইচএম কামরুজ্জামান খোকন, মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মো: রাশেদুল ইসলাম বকুল, শেখ ইদ্রিশ আলী, যুবলীগের সাধারণ সম্পাদক মো. সাইদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: হজরত আলী, চাটমোহর ডিগ্রী অনার্স কলেজ শাখার সভাপতি আব্দুল ওয়াহিদ বকুল প্রমুখ।

এ বিষয়ে ছাত্রলীগের একাধিক নেতাকর্মী জানান, আমরা টুটুল সমাজী সাহেবের সাথে তার ভাইয়ের কটুক্তিপূর্ণ স্ট্যাটাসের বিষয়ে ফোন দিলে তিনি উচ্চস্বরে আমাদের শিক্ষা-দিক্ষা নিয়ে প্রশ্ন তোলেন।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার বেগম শেহেলী লায়লা জানান, বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করে ফেইসবুকে স্ট্যাটাস দেবার বিষয়টি আমি শুনেছি। ওই ঘটনাটি যাচাই-বাছাই এবং তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সাখাওয়াত হোসেন সাখো জানান, স্যারের (অধ্যক্ষ মোজাম্মেল হক সমাজী) সন্তানদের এরকম করার কথা নয়। আমি বিষয়টি ভাল করে জেনে এ বিষয়ে পরে মন্তব্য করবো।

এ ব্যাপারে চাটমোহর থানা অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার সময়ের কণ্ঠস্বরকে জানান, বিষয়টি আমাদের উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।