• আজ রবিবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৮ নভেম্বর, ২০২১ ৷

বাংলাদেশি ইমাম হত্যার অভিযোগ আদালতে অস্বীকার করলেন অস্কার মোরেল


❏ বুধবার, আগস্ট ১৭, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি ইমাম ও তার সহকারীকে হত্যার ঘটনায় গ্রেফতার সন্দেহভাজন ব্যক্তি আদালতে অভিযোগ অস্বীকার করেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।atokউল্লেখ্য, নিউইয়র্কের ওজোন পার্ক এলাকায় শনিবার মসজিদ থেকে বের হওয়ার পর ইমাম মাওলানা আকুঞ্জি (৫৫) ও তার সহকারী তারা উদ্দিন (৬৪)-কে প্রকাশ্য দিনের বেলায় মাথায় গুলি করে হত্যা করা হয়। এ ঘটনার সন্দেহভাজন হিসেবে রবিবার রাতে অস্কার মোরেলকে তার বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার নিউ ইয়র্ক সিটি পুলিশ জানায়, ইমাম ও তার সহকারীকে হত্যার দায়ে আটক সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে জোড়া খুনের অভিযোগ আনা হয়েছে। পুলিশ জানায়, মোরেলের বিরুদ্ধে হত্যা ও অবৈধ অস্ত্র রাখার দায়ে দুটি অভিযোগ গঠন করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তার যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

মঙ্গলবার অস্কার মোরেলকে হাতকড়া পরিয়ে আদালতে হাজির করা হয়। তখন তিনি একটি বাদামি শার্ট এবং কালো প্যান্ট পরেছিলেন। আদালতে প্রসিকিউটর পিটার ম্যাককরম্যাক বলেন, ‘এটা সবচেয়ে ভয়ঙ্কর এবং ঘৃণ্য অপরাধ, যেখানে ঠাণ্ডা মাথায় এবং পরিকল্পিতভাবে হত্যা করা হয়।’

তিনি আরও বলেন, ‘অভিযুক্ত ব্যক্তি তাদের (ইমাম ও তার সহকারী) পেছন দিক থেকে মাথায় গুলি করে। তাদের হত্যার উদ্দেশে হামলা করা হয়।’

সন্দেহভাজন অস্কার মোরেল আদালতে নিজেকে নির্দোষ দাবি করেন। সিসিটিভি ফুটেজে তাকে দেখা যাওয়ার বিষয়ে তিনি বলেন, ওই হত্যাকাণ্ডের দিনই তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। তবে তা হত্যাকাণ্ডের আগে। হত্যাকাণ্ডের সময় তিনি সেখানে ছিলেন না বলে দাবি করেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, ওই হত্যাকাণ্ডের উদ্দেশ্য সম্পর্কে এখনও তারা নিশ্চিত নয়। তবে তারা ধারণা করছেন ঘৃণার বশবর্তী হয়ে ওই হত্যাকাণ্ড হয়ে থাকতে পারে। বিচারক ক্যারেন গোপী পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেছেন বৃহস্পতিবার। সেদিন মোরেলের জন্য একজন আইনজীবী নিয়োগ করা হবে।