• আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

শটগান নিয়ে সেলফি তুলতে গিয়ে বন্ধুর হাতে প্রাণ হারালো বন্ধু!


❏ বুধবার, আগস্ট ১৭, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_35733_sort_gun1


আন্তর্জাতিক ডেস্কঃ

একটি শটগান নিয়ে সেলফি তুলতে গিয়ে মহাবিপদ ডেকে এনেছেন এক অস্ট্রেলীয় নাগরিক। সেলফি তুলতে গিয়ে অসাবধানতাবশত সেই শটগানের গুলিতে তার বন্ধু নিহত হয়েছেন।

মেলবোর্নের পার্ক ইন মোটেলের একটি কক্ষে এক দল বন্ধু একটি গুলিভর্তি শটগান নিয়ে সেলফি তোলার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। আলবার্ট রাপভস্কি (২০) শটগানটি তার বন্ধু মোহামদ হাসানের দিকে তাক করে ছবির জন্য পোজ দেন। হাসান সেলফি তোলায় ব্যস্ত ছিলেন।

রাপভস্কির মনোযোগ তখন ছবি তোলায়। খেয়ালই করেননি কখন শটগানের ট্রিগারে আঙুলের চাপ লেগে গুলি বেরিয়ে যায়। গুলি গিয়ে সোজা হাসানের মুখে লাগে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন হাসান। নিহত হাসান শিক্ষানবিশ পানির মিস্ত্রি ছিলেন।

ওই ঘটনার পরপরই মোটেল থেকে পালিয়ে যান রাপভস্কি ও তার বন্ধুরা। পরে মোটেল মালিক হাসানের পড়ে থাকা লাশ উদ্ধার করেন। ঘটনার পরের দিন মেসিডোনিয়ায় পালিয়ে যাওয়ার সময় মেলবোর্ন এয়ারপোর্ট থেকে গ্রেপ্তার করা হয় রাপভস্কিকে।

মামলার নথিপত্র থেকে জানা যায়, মোটেল থেকে দ্রুত পালিয়ে যাওয়ার সময় রাপভস্কি প্রলাপ বকছিলেন, ‘আমি মোহামদকে ‍গুলি করেছি। আমি মোহামদকে গুলি করেছি…।’

গ্রেপ্তারের পর রাপভস্কির বিরুদ্ধে হত্যার অভিযোগে মামলা করা হয়েছে। সেই মামলা থেকে অব্যাহতি চেয়ে সম্প্রতি মেলবোর্ন ম্যাজিস্ট্রেট কোর্টে আপিল করেছেন রাপভস্কি।