🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

‘সামাজিক ও অর্থনৈতিকসহ সকল ক্ষেত্রে পাকিস্থান থেকে আমরা এগিয়ে আছি’


❏ বুধবার, আগস্ট ১৭, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর কন্যার যোগ্য নেতৃত্বে দেশ সব দিক থেকে এগিয়ে চলছে। বিশ্বে মর্যাদার আসনে অধীষ্ঠিত হয়েছে। সামাজিক ও অর্থনৈতিকসহ সকল ক্ষেত্রে পাকিস্থান থেকে আমরা এগিয়ে আছি। কোনো কোনো ক্ষেত্রে ভারতের চেয়েও এগিয়ে রয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ অগ্রযাত্রা ব্যাহত করতে ষড়যন্ত্র চলছে। এরই অংশ হিসেবে গুলশানে জঙ্গি হামলা হয়েছে। যাতে বিদেশীরা এদেশে বিনিয়োগে না আসে। দেশের চলমান অগ্রযাত্রা ব্যাহত করতে অনেক ষড়যন্ত্র এবং বিভিন্ন জঙ্গি হামলা চালানো হচ্ছে। তবে তারা ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, প্রশাসন কঠোর হস্তে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে ঘরে ঘরে জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতি আজ ঐক্যবদ্ধ।

আজ বুধবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় পার্টি-জেপি আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

banijjo-montri-tofayelফ্রান্স, ব্রাজিলসহ কয়েকটি দেশের উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, ওই সব দেশে জঙ্গি হামলাকারীদের কেউই বেঁচে নেই। একইভাবে বাংলাদেশেও দমন করা হয়েছে।
বিএনপির অবরোধ কর্মসূচির সমলোচনা করে তোফায়েল আহমেদ বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির অবরোধ কর্মসূচি এখনও প্রত্যাহার করেনি। খালেদা জিয়া সরকার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেন না বলে ঘোষণা দিয়েছিলেন। কিন্তু তিনিই নিজেই আদালতে আত্মসমর্পণ করে ঘরে ফিরে

তিনি বলেন, শোলাকিয়া ঈদগাহে জঙ্গিদের দমনে পুলিশ দক্ষতার পরিচয় না দিতে পারলে অনেক মানুষ মারা যেতো। কল্যাণপুরে ৯ জঙ্গি পুলিশের হাতে মারা যাওয়ায় অনেক মানুষ রক্ষা পেয়েছে।

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, তিনি ছিলেন বিশ্বনেতা। নির্যাতিত নিপীড়িত মানুষের নেতা। মানুষকে গভীরভাবে ভালোবাসতেন। সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তার রেখে যাওয়া অসমাপ্ত কাজ তার কন্যা শেখ হাসিনা শেষ করছেন।
স্মরণ সভায় আ ক ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু হত্যার ধারাবাহিকতায় আজও দেশে জঙ্গিবাদ চলছে। জামায়াত নিষিদ্ধ করা দরকার। জামায়াতের অঘোষিত আমীর খালেদা জিয়া।

জেপি চেয়ারম্যান এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, বাসদ’র আহবায়ক রেজাউল রশীদ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে স্মৃতিচারণ করেন।