🕓 সংবাদ শিরোনাম

দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্তবিকৃতমনা মাদ্রাসা শিক্ষকের লালসার শিকার অসহায় এক কিশোরের জবানবন্দী!

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

কাউখালীতে গরীব মানুষের সেবায় এসডিএফ এর কার্যক্রম


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ দেশের খবর, বরিশাল

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে গরীব মানুষের সেবায় এসডিএফ এর কার্যক্রম। বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বাংলাদেশের প্রতিটি গ্রাম পর্যায়ে গরীব মানুষের জন্য সেবামূলক কাজ করছে এসডিএফ।

jhuki-purno-sodoso

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) হচ্ছে অর্থ মন্ত্রনালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ একটি স্বায়ত্বশাসিত সংস্থা। কাউখালী উপজেলার আইরণ গ্রামে এসডিএফ এর প্রথম কার্যক্রম শুরু হয়েছিল ২০ ডিসেম্বর ২০১৫ইং তারিখে। গ্রাম সমিতি কৃতকার্য হবার পর ১৭ আগষ্ট ১৬ তারিখে সর্বমোট ২৮ হাজার টাকা সরকারী ভাবে ৪ জন ঝুঁকিপূর্ণ সদস্যাদের হাতে টাকা তুলে দেন সংস্থার ফিল্ড অফিসার বেবী রানী।

তারা হলেন পিরোজপুর জেলার কাউখালী উপজেলার আইরণ গ্রামের বাসিন্দা। ৭ হাজার টাকা করে দান প্রাপ্তির চারজন সদস্যা হলেন কুলসুম বিবি (৭৯), সেতারা বেগম (৭৫), রোকেয়া বেগম (৬৫) ও গোলেনুর বেগম (৭৮)। অত্র সভায় সভাপতিত্ব করেন মাষ্টার এম মাহাবুবুর রহমান। ইতিমধ্যেই এসডিএফ বিবিধ উন্নয়নমূলক কাজের পদক্ষেপ নিয়েছে। এলাকার রাস্তা ঘাটের উন্নয়ন, গভীর নলকূপ বসানো, গরীবদের ভাগ্যের উন্নয়নের পরামর্শ ও সহযোগিতা এবং যুবকদের কম্পিউটার প্রশিক্ষণসহ বিবিধ উন্নয়ন মূলক কাজের পদক্ষেপ।