🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

মোটা হওয়ায় বরখাস্ত ৮ নারী টিভি উপস্থাপক..!


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_35784_omen1


আন্তর্জাতিক ডেস্কঃ

মিশরের রাষ্ট্রীয় টেলিভিশনের ৮ জন নারী উপস্থাপককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সাথে তাদের ওজন কমানোর নির্দেশ দিয়েছে প্রতিষ্ঠানটি। তবে এই ঘোষণা নারী কর্মীদের ভিতর ব্যাপক প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে ইজিপশিয়ান রেডিও অ্যান্ড টেলিভিশন ইউনিয়ন এই নারীদের ‘ডায়েট কন্ট্রোল’ করে চিকন হওয়ার জন্য একমাস সময় দিয়েছে।

বিষয়টি নারী অধিকার কর্মীদের সোচ্চার করে তুলেছে।

প্রতিষ্ঠানটির ভাষায় তাদেরকে টিভির জন্য ‘উপযুক্ত চেহারা’ নিয়ে তারপর আসতে বলা হয়েছে বলে সেখানকার একটি ওয়েবসাইটের বরাতে জানিয়েছে বিবিসি। প্রতিষ্ঠানের পরিচালক পদে আছেন স্বয়ং একজন নারী। সাফা হেগাজি নামে ওই নারী নিজে রাষ্ট্রীয় টেলিভিশনের একজন উপস্থাপক ছিলেন।

এই ঘোষণা উপস্থাপকদের মাঝে তীব্র প্রতিক্রিয়া তৈরি করেছে।

খাদিজা খাত্তাব নামে বাদপড়া একজন উপস্থাপক দর্শকদের তার সাম্প্রতিক টেলিভিশন অনুষ্ঠান দেখার আহবান জানিয়েছেন এবং তিনি আসলেই ‘মোটা’ কিনা তা যাচাই করে তাকে কাজ থেকে বাদ দেয়া উচিত কি-না সেই মতামত দিতে বলেছেন।

মেয়েদের অধিকার বিষয়ক একটি সংগঠন একে দেখছে নারীদের প্রতি সহিংসতার একটি ধরণ হিসেবে।

গণমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, প্রতিষ্ঠানটির উচিত কেমন দেখাচ্ছে তার দিকে মনোযোগ না দিয়ে কি প্রচার করা হচ্ছে সেদিকে নজর দেয়া।