🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩০ নভেম্বর, ২০২১ ৷

সিরাজগঞ্জ বিএনপির সভাপতির পদ থেকে টুকুর পদত্যাগ, স্ত্রী পেলেন দায়িত্ব


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সিরাজগঞ্জ প্রতিনিধি- সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন নবনির্বাচিত দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু। বুধবার রাত ৮টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।tuku_22538_1471512683গত ৬ আগস্ট বিএনপির ৫০২ সদস্যের কেন্দ্রীয় কমিটির নাম ঘোষণা করা হয়। ওই কমিটিতে টুকুকে ভাইস চেয়ারম্যান পদ দেয়া হয়েছে। তিনি পূর্বের কমিটিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতির দায়িত্বে ছিলেন।

নতুন নীতিমালা মেনে তাকে যে কোনো একটি পদ ছাড়তে হবে বিধায় ইকবাল হাসান মাহমুদ টুকু কেন্দ্রীয় নেতৃত্বে থাকার সিদ্ধান্ত নিয়ে জেলার নেতৃত্ব ত্যাগ করলেন।

সিরাজগঞ্জ বিএনপির নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেও দলে তার প্রভাবই রয়ে যাচ্ছে। কারণ, তার ছেড়ে দেয়া পদে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে তার স্ত্রী সাবেক এমপি রুমানা মাহমুদকে।

রুমানা জেলা বিএনপির সিনিয়র সহসভাপতির দায়িত্বে ছিলেন। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে টুকু দুর্নীতি দমন কমিশনের মামলায় প্রার্থী হিসেবে অযোগ্য ঘোষণার পর সিরাজগঞ্জ সদর আসনে বিএনপির প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোকাদ্দেস আলী। তিনি জানান, কমিটির সভাপতি ইকবাল হাসান মাহমুদ টুকু পদত্যাগ করায় দলের গঠনতন্ত্র অনুযায়ী সিনিয়র সহ-সভাপতি রুমানা মাহমুদ ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেয়েছেন।