🕓 সংবাদ শিরোনাম

ঢাকার পর শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও‘ভাই কবরে ,খুনি কেন বাহিরে’ শ্লোগানে শিক্ষার্থীদের কফিন মিছিলশিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমা

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

ভূমিকম্পে কেঁপে উঠলো অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক – অস্ট্রেলিয়ার উত্তর-পূর্ব উপকূলের ১ হাজার কিলোমিটারের বেশি (৬২০ মাইল) এলাকা জুড়ে বৃহস্পতিবার ৫.৭ মাত্রার ভূমিকম্প হয়েছে। এ সময় পর্যটন শহরগুলোতেও ভূমিকম্প অনুভূত হয়।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানিয়েছে, গ্রিনিচ মান সময় ০৪৩০টায় কুইন্সল্যান্ড অঙ্গরাজ্যের বোয়েন থেকে ৫৪ কিলোমিটার দূরে ৭ কিলোমিটার গভীরে ভূমিকম্পটি আঘাত হানে।

টাউন্সভিল বুলেটিন জানিয়েছে, ভূমিকম্পের সময় টাউন্সভিল নগরীর ভবনগুলো থেকে আতঙ্কিত বাসিন্দারা রাস্তায় নেমে আসে।

earthquake-australia

তবে পুলিশ জানিয়েছে, এই ঘটনায় বড় ধরনের কোন ক্ষতির খবর পাওয়া যায়নি।

অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো জানিয়েছে, এই ঘটনায় সুনামির কোন সতর্কতা জারি করা হয়নি।

জিওসাইন্স অস্ট্রেলিয়ার জ্যেষ্ঠ আবহাওয়াবিদ জোনাথন বাথগেট বার্তা সংস্থা এএফপি’কে বলেন, উপকূলীয় অঞ্চলের সানশাইন কোস্ট থেকে উত্তরের টাউন্সভিল পর্যন্ত ভূমিকম্পটি ব্যাপকভাবে অনুভূত হয়।

টাউন্সভিলের বাসিন্দা জন টোউইং বলেন, ভূমিকম্পটি ৬ থেকে ৭ সেকেন্ড স্থায়ী হয়।

৪.৬ মাত্রার ভূমিকম্পের পর রোববার ভোরে কুইন্সল্যান্ডের বান্দাবার্গ নগরী থেকে ১শ ২৬ কিলোমিটার দূরে ও বোয়েন থেকে ৮শ’ কিলোমিটার দক্ষিণে কম্পনটি হয়।