🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

সাপাহারে শিশু বিবাহ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ দেশের খবর, রাজশাহী

নয়ন বাবু, সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে শিশু বিবাহ বিষয়ক গবেষনালদ্ধ ফলাফল উপস্থাপন ও করণীয় নির্ধারণ বিষয়ক কর্মশালা আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হয়েছে।

balo-bibaho

বে-সরকারী সংস্থা বরেন্দ্র সমাজ উন্নয়ন সংস্থা (বিএসডিও), বরেন্দ্র ডেভলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও) এবং একশন এইড বাংলাদেশ এর আয়োজন ও ব্যাবস্থাপনায় কো-অর্ডিনেটেড লাইভলীহুড ইনিশিয়েটিভ ফর ম্যাক্সিমাম এ্যাডাপটেশন টু ইনভাইরনমেন্ট (ক্লাইমেট) প্রকল্পের উদ্যোগে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশু বিবাহ বিষয়ক গবেষনালদ্ধ ফলাফলের উপর করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন নওগাঁ জেলা প্রশাসক ডঃ মোঃ আমিনুর রহমান।

উপজেলা পরিষদ হল রুমে সংস্থার নির্বাহী পরিচালক মোঃ আকতার হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুনীরুজ্জামান ভূঞাঁ, পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক, কৃষি অফিসার এএফএম গোলাম ফারুক হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ডঃ আমিনুল ইসলাম, প্রফেসর ছালে আমম্মেদ, প্রভাষক একে আনোয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোরশেদা পারভীন, এ্যাকশন এইডের প্রতিনিধি জিনাত হাসিব প্রমুখ।

উপজেলার পাতাড়ী ইউনিয়নে শিশু বিবাহের কারণ ও প্রভাব বিষয়ে গবেষণা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী গবেষক ইতি রানী বিশ্বাস ও মোঃ আরিফুল ইসলাম। এ সময় উক্ত কর্মশালায় উপজেলার সকল বিভাগের কর্মকর্তাগন, এলাকার সুধীজন সাংবাদিক সহ অসংখ্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কলেজ ছাত্রীর গালে থাপ্পড় মারায় এক বখাটে ছাত্রের ৬ মাসের জেল

নওগাঁর সাপাহার সরকারী ডিগ্রী কলেজে অনার্স প্রথম বর্ষের এক ছাত্রীর গালে থাপ্পড় মারার অপরাধে একই কলেজের উচ্চ মাধ্যমিক পড়ুয়া নাঈম (১৯) নামের এক ছাত্রের ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুনীরুজ্জামান ভূঞাঁ।

জানা গেছে, আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কলেজ চলাকালীন সময়ে ওই ছাত্র হঠাৎ করে কলেজের অনার্স ১ম বর্ষের এক ছাত্রির গালে থাপ্পড় মারে। এ সময় কলেজে হই হট্রোগোল বেধে গেলে সংবাদ পেয়ে তাৎক্ষনিক উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ মুনীরুজ্জামান ভূঞাঁ পুলিশ সাথে নিয়ে কলেজে প্রবেশ করে অভিযুক্ত ছাত্র নাঈমকে ধরে আনে। পরে ভ্রাম্যমান আদালতে ওই ছেলে তার নিজের দোষ স্বীকার করায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সাপাহারে প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ

নওগাঁর সাপাহারে প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাই মেশিন ও সনদপত্র আলোহা সোশ্যাল সার্ভিসেস বাংলাদেশ’র উদ্যোগে বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় আলোহা সোস্যাল সার্ভিসেস বাংলাদেশ’র হল রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১০ জন প্রশিক্ষনার্থীর মাঝে সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুনীরুজ্জামান ভূঞাঁ।

আলোহা সোস্যাল সার্ভিসেস বাংলাদেশ’র প্রেসিডেন্ট খন্দকার আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সময় সেখানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি অফিসার এএফএম গোলাম ফারুক হোসেন, সমাজসেবা অফিসার রেজওয়ানুল হক, আলোহা সোস্যাল সার্ভিসেস বাংলাদেশ’র নির্বাহী পরিচালক মিনারা খাতুন প্রমূখ।