🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

মেসি জাদুতে সুপার কাপের শিরোপা বার্সার


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ খেলা

news_picture_35776_messi1


স্পোর্টস আপডেট ডেস্কঃ

সুপার কাপের শিরোপা জয় দিয়েই নতুন মৌসুম শুরু করেছে বার্সেলোনা। লিওনেল মেসি ও আর্দা তুরানের জোড়া গোলের সঙ্গে মেসির এক গোলে ফিরতি লেগে সেভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে শিরোপা নিজেদের ঘরে তোলে এনরিকের শিষ্যরা।

নিজেদের মাঠে ২-০ গোলের ব্যবধানে হারায় সেভিয়ার সামনে কমপক্ষে তিন গোলের ব্যবধানে জেতার বিকল্প ছিল না। সেই লক্ষ্যে শুরুটা ভালোই করেছিল সফরকারীরা। ম্যাচের ৪ মিনিটেই ফরাসি ফরোয়ার্ড বেন ইয়েদেরের শট কর্নারের বিনিময়ে ঠেকান ব্রাভো। পরের মিনিটে ইয়েদেরের হেড চিলির এই গোলরক্ষকের আঙুল ছুঁয়ে ক্রসবারে লাগে।

এরপর খেলায় ফেরে স্বাগতিকরা। ম্যাচের ১০ মিনিটে মেসির কাছ থেকে বল পেয়ে গোল করে দল লিড এনে দেন আর্দা তুরান। ম্যাচের ৩১ মিনিটে বার্সা ডিফেন্ডার উমতিতি নিজেদের ডি বক্সে ইচ্ছা করে বল হাত দিয়ে ঠেকালে পেনাল্টি পায় সেভিয়া। তবে সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন স্প্যানিশ মিডফিল্ডার ইবোরা। তার শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো। ফলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিক শিবির।

বিরতি থেকেই ফিরে পরের মিনিটেই নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তুরান। ম্যাচের ৫৩ মিনিটে হ্যাটট্রিকের সহজ সুযোগ নষ্ট করে তুরান। গোলরক্ষককে একা পেয়েও ক্রসবারের উপর দিয়ে বল মেরে সুযোগ হারান। আর ৫৫ মিনিটে নিজে গোল করে শিরোপা নিশ্চিত করে ফেলেন মেসি। দুই লেগ মিলিয়ে বার্সেলোনার জয় ৫-০ ব্যবধানে।