মামলায় হেরে ভিখারি হলেন পরিচালক..!


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ বিনোদন

news_picture_35798_hritik1


বিনোদন ডেস্কঃ

আশুতোষ গোয়ারিকর পরিচালিত ‘মহেঞ্জোদারো’র মুক্তি স্থগিত রাখার জন্য মুম্বাই হাইকোর্টে মামলা করেছিলেন লেখক তথা পরিচালক আকাশ আদিত্য লামা। কিন্তু মামলায় হেরে যান তিনি। এরপর গত ২ অগাস্ট হাইকোর্ট তাকে ১.৫ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেন।

৩০ আগস্টের মধ্যে দিতে হবে জরিমানার টাকা। কিন্তু এত টাকা তার পক্ষে জোগাড় করে জরিমানা পরিশোধ করার সামর্থ্য নেই। তাই আদালতের নির্দেশ মতো ওই পরিমাণ টাকা জোগাড় করতে মুম্বাইয়ের রাস্তায় ভিক্ষে করতে হচ্ছে তাকে।

পরিচালক আকাশ আদিত্যর অভিযোগ ছিল, তার কাজ চুরি করে ব্যবহার করা হয়েছে ‘মহেঞ্জোদারো’ ছবিতে। ১৯৯৫-এ গ্বলিয়রে ‘ন্যাশনাল স্কুল অফ ড্রামা’-এ একটি থিয়েটার ওয়ার্কশপে ‘ইন্দাস ভ্যালি সিভিলিয়ান’-এর ওপর একটি লেখা থেকে ‘মহেঞ্জোদারো’র ভাবনা আসে তার মাথায়। ২০১০ সালে সেই স্ক্রিপ্ট তিনি জমা দেন ফিল্মস রাইটার্স অ্যাসোসিয়েশনে।

তিনি যেমনভাবে স্ক্রিপ্ট করেছিলেন তাতে সংস্কৃতি, ভালোবাসা, সম্প্রদায় সবই রয়েছে এই ছবিতে। কিন্তু ছবি মুক্তির আগ মুহূর্তে, মাত্র কয়েকদিন আগে তা স্থগিত রাখার জন্য আবেদন জানান আকাশ আদিত্য। তিনি জানিয়েছেন, এই মামলাটি লড়তে ভারতের ছত্তিশগড়ে তার জমি-জমা বিক্রি করেছেন তিনি। তাই জরিমানার টাকা জোগাড় করতে তার ভরসা রাস্তার পথ চলতি মানুষেরাই।

আকাশ আদিত্য আরও বলেন, ভিক্ষে করে এবং অনলাইনের মাধ্যমে এখনও পর্যন্ত ৫০ হাজার টাকা জোগাড় করতে পেরেছেন তিনি। দু`সপ্তাহের মধ্যে বাকি টাকা জোগাড় না হলে জেলে যেতে হবে তাকে।

আরও পড়ুন :