🕓 সংবাদ শিরোনাম

দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্তবিকৃতমনা মাদ্রাসা শিক্ষকের লালসার শিকার অসহায় এক কিশোরের জবানবন্দী!

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

৯০ বছরের মা’কে ভাড়া করা গুন্ডা দিয়ে রাস্তায় ফেলে দিল ছেলে..!


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_35785_mother1


আন্তর্জাতিক ডেস্কঃ

দুপুর দেড়টা। একটি গাড়ি থেকে টেনে এক বৃদ্ধাকে নামানোর চেষ্টা চলছে। তা দেখে চলতি পথের মানুষ দাঁড়িয়ে পড়েন রাস্তায়। গাড়ি থেকে জোর করে ৯০ বছরের এক বৃদ্ধাকে নামিয়ে দেয়া হয়। ছুঁড়ে ফেলা হয় তিনটি জামাকাপড়ের পুটুলি। এরপরেই গাড়ি নিয়ে চলে যায় আগন্তুকেরা।

মঙ্গলবার দুপুরে ভারতের বসিরহাটের আবুদৈয়ান রোডে এই ঘটনা ঘটে। এমন বিষয় দেখে ক্ষোভে ফেটে পড়েন এলাকার মানুষ। পুলিশ জানিয়েছে, ওই বৃদ্ধার নাম অবলা আচার্য। তিনি বনগাঁর আরামডাঙা গ্রামে বড় ছেলে প্রভাত আচার্যের কাছে থাকতেন। বড় ছেলে ও বৌমা তাকে বাড়ি থেকে বার করে দেয় বলে অভিযোগ। এক মহিলা-সহ দু’জনের সঙ্গে তাকে একটি গাড়িতে তুলে বসিরহাটে পাঠিয়ে দেয়া হয় বলে ওই বৃদ্ধা পুলিশকে জানিয়েছেন। তার ছেলের ভাড়া করা দুষ্কৃতীরা তাকে এ ভাবে রাস্তায় ফেলে দেয় বলে অভিযোগ। বসিরহাট থানার আইসি দেবাশিস চক্রবর্তীর নেতৃত্ব একটি দল ওই বৃদ্ধাকে উদ্ধার করে বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করে।

পুলিশ জানিয়েছে, কেন একজন বৃদ্ধাকে রাস্তার পাশে ফেলে রাখা হলো? এ বিষয়ে জানতে মহিলার ছেলে ও মেয়েদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। তারপরেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

যার বাড়ির সামনে ফেলে রেখে যাওয়া হয় অবলাদেবীকে, সেই মুনমুন বন্দ্যোপাধ্যায় সম্পর্কে ওই বৃদ্ধার আত্মীয়। মুনমুনদেবীর কথায়, ‘আমার বাড়িতে কেউ নেই। সকলেই বেঙ্গালুরুতে। সন্তানকে নিয়ে আছি। ওই বৃদ্ধাকে বাড়ির সামনের রাস্তায় ফেলে দিয়ে ওরা আমার কাছে ৩ হাজার টাকা চায়। তা দিতে অস্বীকার করায় আমাকে ধাক্কা মেরে ফেলে দিয়ে পালায়।’

বৃদ্ধার সন্তানদের দৃষ্টান্তমূলক শাস্তি চান জয়ন্ত কুণ্ডু, কল্পনা বিশ্বাস, সুবীর সরকারদের মতো স্থানীয় মানুষজন।

এ দিন হাসপাতালের পথে বৃদ্ধা বলেন, ‘সাত সন্তান থাকায় স্বামীর মৃত্যু পরে মনে হয়েছিল, আমার কখনো কোনো অসুবিধাই হবে না। কিন্তু এখন বুঝতে পারছি, কত ভুল ভেবেছিলাম সেদিন।’ বৃদ্ধার আফসোস, ছেলেদের বাবা বিপুল টাকা-পয়সা রেখে গিয়েছেন। তারপরেও ছেলেদের সংসারে থাকতে গিয়ে এই অবস্থা হয়েছে তার। অবলাদেবীর দুই ছেলের মোবাইল ফোন বন্ধ ছিল। যোগাযোগ করা সম্ভব হয়নি।