🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

জেনে নিন নাইট ক্রিম কি এবং কেনো ব্যবহার করবেন


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ নারী

নাইট ক্রিম

আফসানা নিশি, লাইফস্টাইল কন্ট্রিবিউটার, সময়ের কণ্ঠস্বর। সকালে পরিষ্কার সুন্দর ত্বক পেতে অবশ্যই রাতে ঘুমাতে যাওয়ার আগে নাইট ক্রিম ব্যবহার করা দরকার।নাইট ক্রিম আসলে কি আর কেনো লাগাবো এমন প্রশ্ন অনেকের মনে থাকে।এই আর্টিকেলটাতে আপনি আপনার মনের সেই উত্তর না পাওয়া প্রশ্নগুলো সঠিক উত্তর পাবেন।

আজ আপনাদের জন্য লেখা হলো, নাইট ক্রিম কি এবং কেনো ব্যবহার করবেন। নাইট ক্রিম হচ্ছে সেই জিনিস যেটা সারা রাত আপনার ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করবে। ত্বকে প্রয়োজনীয় ভিটামিন দিয়ে ত্বক করবে কোমল ও উজ্জল।যখন কোন কিছু সারা রাত আপনার ত্বকে রক্ষা করবে তখন সকালে একটা সুন্দর ত্বক পাবেন এটা স্বাভাবিক।নাইট ক্রিমের রয়েছে অনেক উপকারিতা।

১।নাইট ক্রিমে আছে কলেজিন,ভিটামিন এবং এমিনো এসিড যা সারা রাত ধরে ত্বকের কোষের স্বাভাবিক বৃদ্ধি ঘটায়।

২।তৈলাক্ত,শুষ্ক ও স্বাভাবিক ত্বকের জন্য রয়েছে নাইট ক্রিম। ত্বকের ধরণ অনুযায়ি সঠিক নাইট ক্রিম ব্যবহার করে ঘুমাতে গেলে আপনার ত্বক হবে কোমল,নরম ও উজ্জল এবং ত্বকে ব্রণ হবে না।

৩।নিয়মিত নাইট ক্রিম ব্যবহার করলে ত্বকে বয়সের ছাপ পড়বে না ও বলি রেখা হবে না। এটা ত্বকের তারুণ্য ধরে রেখতে সাহায্য করে।

নাইট ক্রিম লাগানো কেনো জরুরি?

সারা দিন আমাদের ত্বকে অনেক ময়লা জমে। যেটা ত্বকে রুষ্ক ও নোংরা করে ফেলে।ত্বকের লাবণ্য ভাব চলে যায় ও ত্বক দেখায় কালো। ত্বকের এই ময়লা পরিষ্কার করার পরেও ত্বক কেমন মলিন লাগে। ত্বকে বলিরেখা,ব্রণ,সানবার্ণ ও চোখের নিচে কালি পড়ে যাবে। আর এভাবে নিয়মিত চললে তো কিছু দিন পরে ত্বক কুচকে একটা বয়স্কভাব চলে আসবে। ত্বকের লাবণ্যতা দূর করে দেবে। তাই সারা দিনের কাজের পর ত্বকের দরকার যত্ন। এই যত্নটা করতে আপনাকে অবশ্যই নাইট ক্রিম ব্যবহার করতে হবে। আপনি যখন একটানা ৬-৭ ঘন্টা ঘুমাবেন তখন যদি ত্বক প্রয়োজনীয় ভিটামিন পায় তবে সুন্দর ত্বকের জন্য আর কি দরকার। সেই জন্য ব্যবহার করতে নাইট ক্রিম। এই সারা রাত ত্বকে থেকে ত্বক থেকে সারাদিনের ক্লান্ত ভা দূর করে দেবে।

কিভাবে নাইট ক্রিম পছন্দ করবো?

বাজারে সব ধরণের ত্বক ও বয়সের নাইট ক্রিম রয়েছে।কিছু বিষয় জানা থাকলে নিজের জন্য সঠিক নাইট ক্রিম কিনতে পারবেন।

১।নিজের বয়স

২।ত্বকের ধরণ (স্বাভাবিক,শুষ্ক,তৈলাক্ত)

৩।আপনার ত্বকের কি প্রয়োজন (ভিটামিন সি,ভিটামিন ই,ভিটামিন এ)

৪।কি কি উপাদানে তৈরি।

৫।কেমন দাম (যে কোন ভাল ব্রান্ডের নাইট ক্রিমের অনেক দাম হয়।বিশেষ করে যেকোন ডে ক্রিমের তুলনায় নাইট ক্রিমের দাম বেশি। তাই আসল নকল দেখে নিন)

সুন্দর ত্বকের জন্য নাইট ক্রিম ব্যবহার করুন। কখনো অবহেলা করবেন না তাহলে ত্বকের অন্য যত্নগুলো বৃথা যাবে।অবশ্যয় নিজের ত্বকের জন্য সঠিক ক্রিম পছন্দ করুন। কম দামে ফর্সা হওয়ার গ্যারান্টি দেওয়া ক্রিমগুলো কখনো ব্যবহার করবেন না। এগুলো সাময়ীক ভাবে ত্বক ফর্সা করলেও ত্বক ড্যামেজ করে দেয় যা পরবর্তীতে আপনার ত্বকে ক্যান্সার জীবানু পর্যন্ত সৃষ্টি করতে পারে।সব সময় ভাল কোম্পানীর জিনিস কিনুন। দাম একটু বেশি হলেও আপনার ত্বকের কোন ক্ষতি করবে না। তবে ভাল কোম্পানির ক্রিমগুলো কখনো আপনাকে ফর্সা হওয়ার গ্যারান্টি দেবে না কারণ এগুলো আসল এবং উন্নতমানের উপকরণে তৈরি।