• আজ সোমবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৬ ডিসেম্বর, ২০২১ ৷

পাবনায় এইচএসসি পরীক্ষায় সহস্রাধিক পরীক্ষার্থীর জিপিএ-৫ অর্জন


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ দেশের খবর, রাজশাহী

পাবনা প্রতিনিধি: বৃহস্পতিবার প্রকাশিত এবারের এইচএসসি পরীক্ষায় পাবনায় সহস্রাধিক পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। শতভাগ জিপিএ-৫ পেয়ে বরাবরের মত এবারেও চমক দেখিয়েছে পাবনা ক্যাডেট কলেজ। ক্যাডেট কলেজ থেকে ৫০ জন ক্যাডেট পরীক্ষা দিয়ে সবাই জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।pabna Cadet College Hsc photo 18.08

এ বিষয়ে পাবনা ক্যাডেট কলেজের অধ্যক্ষ সেলিমা আহমেদ জানান, ফলাফলে ক্যাডেট, অভিভাবকদের মত শিক্ষকমন্ডলীও আনন্দিত। তিনি বলেন, কঠোর নিয়মানুবর্তিতা, শৃংখলা এবং সাধনার কারণেই ক্যাডেটদের পক্ষে এই ফলাফল করা সম্ভব হয়েছে। এক্ষেত্রে শিক্ষকদেরও প্রশংসনীয় অবদান রয়েছে।

এছাড়া অন্যান্য কলেজের মধ্যে পাবনা সরকারি শহিদ বুলবুল কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৩০৪ জন। পাশের হার শতকরা ৯৫.৫৭ ভাগ। পাবনা সরকারি মহিলা কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৯৫ জন। পাশের হার শতকরা ৯০ ভাগ। বেড়ার আল হেরা একাডেমী থেকে জিপিএ-৫ পেয়েছেন ৭৯ জন। পাশের হার শতকরা ৯১ ভাগ। সুজানগরের এমএনএ কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৫৪ জন। পাশের হার ৯০ ভাগ। ঈশ্বরদী সরকারি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৬৪ জন। পাশের হার শতকরা ৮০ ভাগ। চাটমোহর ডিগ্রী কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ২০ জন। পাশের হার শতকরা ৭৫। ভাঙ্গুড়া হাজী জামাল উ্িদ্দন কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৮ জন।

পাশের হার শতকরা ৬৬। সাঁথিয়া ডিগ্রি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৬ জন। পাশের হার শতকরা ৭৫।