• আজ সোমবার, ১৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৯ নভেম্বর, ২০২১ ৷

‘জঙ্গিবাদ প্রতিরোধে ন্যাশনাল সাইবার সিকিউরিটি কাউন্সিল হবে’


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ Breaking News, জাতীয়

রাজশাহী প্রতিনিধি – জঙ্গিবাদ প্রতিরোধে সরকার ন্যাশনাল সাইবার সিকিউরিটি কাউন্সিল গঠন করবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে রাজশাহী সরকারি কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শনে গিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে আগামী সপ্তাহে মন্ত্রিসভায় নতুন আইন উপস্থাপন করা হবে। এছাড়া ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, সাইবার সিকিউরিটি কাউন্সিল, ডিজিটাল ফরেনসিক ল্যাব এবং সাইবার ইনসিডেন্ট এক্সপার্ট টিম গঠন হবে। এই চারটি পিলারের উপর ভিত্তি করে সাইবার সিকিউরিটি বাড়ানো হবে।

junayed

প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এ সময় উল্লেখ করে বলেন, প্রযুক্তির ব্যবহার করে জঙ্গিদের নেটওয়ার্ক ভেঙে দেয়া হয়েছে। এ ধারা চলছে। কেউ যাতে প্রযুক্তির ব্যবহার করে জঙ্গিবাদে উস্কানি বা জড়াতে না পারে সেজন্য আইন-শৃঙ্খলাবাহিনী কঠোর ব্যবস্থা নিয়েছে।

শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শনকালে রাজশাহী সরকারি কলেজের প্রিন্সিপ্যাল হবিবুর রহমানসহ কলেজের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।