‘ইতিহাসের সবচেয়ে কঠিন সময় অতিক্রম করছি’


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ভিসি এমাজউদ্দিন আহমেদ বলেছেন, ‘ইতিহাসের সবচেয়ে কঠিন সময় অতিক্রম করছি আমরা।’ বিগত ৫০ বছরে এমন দু:সময় আমাদের জীবনে আসেনি বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত দলটির সিনিয়র-সহ সভাপতি “মাসিক মদিনার সম্পাদক মরহুম মাওলানা মহিউদ্দীন খান এর জীবন ও কর্ম” শীর্ষক জাতীয় সেমিনারে তিনি এসব কথা বলেন।

এমাজউদ্দিন আহমেদ বলেন, ‘৫০ বছর আগে আমাদের অবস্থাটা এমন যখন আমরা বিভিন্ন শ্রেণি দ্বারা শোষিত ও নির্যাতিত হয়েছি। এখন আমাদের অবস্থা তেমনটি না হলেও ইতিহাসের সবচেয়ে কঠিন সময় অতিক্রম করছি আমরা।’

emajuddin

তিনি বলেন,‘সাম্প্রতিককালে বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড এত বেশি বেড়েছে যে যা আগে এ দেশে কখনও চোখে পড়েনি। গুলশান ও শোলাকিয়ায় যে সকল জঙ্গিরা হামলা করেছে তারা আমাদেরই সন্তান, তাই আমাদের উচিত তাদেরকে ঘৃর্ণা না করে তাদের কাজকে ঘৃর্ণা করা। তাদের সুপথে ফিরিয়ে আনা।’

আয়োজক সংগঠনের সভাপতি মাওলানা শায়ক আব্দুল মোমিনের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন- সংগঠনের মহাসচিব মাওলানা নূর হোসেন কাসেমী, সহ-সভাপতি আব্দুর রব ও মোস্তফা আজাদ প্রমুখ।