🕓 সংবাদ শিরোনাম

বাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্তবিকৃতমনা মাদ্রাসা শিক্ষকের লালসার শিকার অসহায় এক কিশোরের জবানবন্দী!বিদ্যুৎস্পৃষ্ট যুবককে বাঁচাতে গিয়ে মারা গেলেন গৃহবধূও

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

পাবনায় স্কুলের জায়গা দখল করে যুবলীগের অফিস নির্মাণ!


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০১৬ দেশের খবর, রাজশাহী

পাবনা প্রতিনিধি : পাবনার আটঘরিয়া উপজেলার দেবোত্তর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি রবিউল ইসলাম রবির বিরুদ্ধে স্কুলের জায়গা অবৈধ ভাবে জবর দখল করে আটঘরিয়া উপজেলা যুবলীগের অফিস ঘর নির্মাণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সরজমিনে ও ম্যানেজিং কমিটির বরাত দিয়ে জানা যায়, দেবোত্তর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম আব্দুল কুদ্দুস মোল্লার ছেলে উক্ত বিদ্যালয়ের সভাপতি অর্থলোভী র্দূর্ণীতিবাজ জমি খেকো রবিউল ইসলাম রবি বিদ্যালয়ের নিজস্ব জায়গার উপর মোল্লা হার্ডওয়ার সেন্টারের পাশে উপজেলা আওয়ামী যুবলীগের অফিস ঘর নির্মাণ করছে। এতে দেবোত্তর বাজারের সচেতন মহল ও বিদ্যালয়ের ছাত্রীরা সভাপতির বিরুদ্দে এই অবৈধভাবে যুবলীগের অফিস ঘর নির্মাণ করায় ক্ষোভে ফুসে উঠেছে। এই অবৈধ দখলদার সভাপতির বিরুদ্ধে বিদ্যালয়ের ছাত্রীরা যুবলীগের অফিস ঘর উচ্ছেদের জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন। যাতে বিদ্যালয়ের অধ্যায়নরত ছাত্রীদের স্কুলে যাওয়া আসার পথে কোনো যুবলীগ কর্মীদের দ্বারা নির্যাতনের স্বীকার না হয়। বিষয়টি স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য,ছাত্রী অভিভাবক ও স্থানীয় জনসাধারন।

এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর কাদেরের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি সময়ের কণ্ঠস্বরকে বলেন, সভাপতি বরিউল ইসলাম ক্ষমতাশীল দলের দাপট দেখিয়ে স্কুলের নিজস্ব জায়গা জোর করে দখল নিয়ে উপজেলা আওয়ামী যুবলীগের অফিস ঘর নির্মাণ করছে। তবে আমি সভাপতিকে বারং বার নিষেধ করা শর্তেও তার লোকজন নিয়ে টিনশেট দিয়ে কাঁচা পাকা ঘর নির্মাণ করছে। বিষয়টি আমি আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার আলীমুন রাজীব ও থানা কর্তৃপক্ষকে জানিয়েছি। তবে প্রশাসনের পক্ষ থেকে এই অবৈধ ঘর উচ্ছেদের জন্য উধর্বতন কর্তৃপক্ষের নিকট কঠোর ব্যবস্থা গ্রহন করা বলে তিনি সাংবাদিকদের জানান।

pabna-jubolig

বিদ্যালয়ের ছাত্রীদের লেখাপড়ার কোনো ব্যাঘাত না ঘটে ও নাম প্রকাশ না করার শর্তে ম্যানেজিং কমিটির সদস্যরা জানান, বিদ্যালয়ের নিয়মণীতি তোয়াক্কা না করে নিজ মন গড়া খেয়াল খুশিমত নিজ স্বার্থ হাসিলের জন্য অবৈধভাবে যুবলীগের ঘর করছে। শুক্রবার অফিস আদালত ও বিদ্যালয় বন্ধ থাকায় এই সুযোগে ঘর নির্মাণের পায়তারা চালায়। এখানে ঘর নির্মান করা হলে মেয়েদের পড়ালেখার অনেক সমস্যার সৃষ্টি হবে। তাই বিদ্যালয়ের ছাত্রীদের পড়ালেখার মান উন্নত হোক এই অবৈধভাবে যুবলীগের ঘর নির্মান জরুরী ভিত্তিতে বন্ধ করে উক্ত সভাপতির বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেওয়া দরকার বলে মনে করছেন তারা।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, এখানে যুবলীগের ঘর নির্মাণ করা হলে ব্যবসা করা আমাদের পক্ষে অনেক কঠিন হয়ে যাবে।