• আজ সোমবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৬ ডিসেম্বর, ২০২১ ৷

ফেসবুকে ছবিতে লাইক দেওয়ার অপরাধে হাত ভেঙে দিল প্রতিপক্ষ


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ অপরাধ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – লক্ষ্মীপুরে ফেসবুকের ছবিতে লাইক দেয়ার ‘অপরাধে’ এক পরিবহন ব্যবসায়ীর হাত ভেঙে  দিয়েছে প্রতিপক্ষরা। এসময়  ৫০ হাজার টাকা ও গলার সোনার চেইন লুটে নেয় বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ব্যবসায়ী।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার চররুহিতা গ্রামে এ ঘটনা ঘটে।

like

স্থানীয় লোকজন আহত ব্যবসায়ীকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন।

ভুক্তভোগী ব্যবসায়ী আবুল খায়ের জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবিতে লাইক দেওয়ায় পূর্ব পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার চররুহিতা গ্রামের অলি উল্লাহর ছেলে রাকিব সম্প্রতি অসামাজিককাজে ধরা পড়ে। পরে লোকজন তাকে মারধর করে ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়।

অন্য এক ব্যাক্তির ফেসবুকের পাতায় ছবিটা দেখে খায়েরও লাইক দেয়।

এ ঘটনায় ক্ষুব্ধ হয় রাকিব। পরিবহণ ব্যবসায়ী আবুল  খায়ের রায়পুরে রাখালিয়া থেকে বাড়িতে ফেরার পথে অভিযুক্ত রাকিব চররুহিতা গ্রামে তার পথরোধ করে। এসময় রাকিবের নেতৃত্বে স্থানীয় কাউছার, পারভেজ ও হারুন খায়েরকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে। পরে খায়েরের কাছে থাকা ৫০ হাজার টাকা ও গলার থেকে সোনার চেইন নিয়ে তারা পালিয়ে যায়।

আবুল খায়ের জানান, ফেসবুকে ছবিতে লাইক দেওয়াই আমার অপরাধ। এজন্য কিছু বুঝে ওঠার আগেই আমার ওপর প্রকাশ্যে অতর্কিত হামলা চালানো হয়।এ ঘটনায় থানায় মামলা করব।

সদর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার কমলা শীষ রায় বলেন, আবুল খায়েরের বাম হাতের একটি হাড় ভেঙ্গে গেছে। এছাড়া ডান হাত ও পাসহ শরীরের বিভিন্ন অংশে জখমের চিহ্ন রয়েছে।

লক্ষ্মীপুর জেলা সহকারী পুলিশ সুপার (সদর) জুনায়েদ কাউছার বলেন, ঘটনাটি কেউ পুলিশকে জানায়নি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।