🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩০ নভেম্বর, ২০২১ ৷

শারজিলের ব্যাটে আর ওয়াসিমের বলে কুপোকাত আয়ারল্যান্ড


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – ব্যাট হাতে ওপেনার শারজিল খানের ঝড় আর বল হাতে ইমাদ ওয়াসিমের তাণ্ডব পাকিস্তানকে দুর্দান্ত জয় পাইয়ে দিয়েছে। ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে পাকিস্তানের জয় ২৫৫ রানের বিশাল ব্যবধানে।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আগে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ৪৭ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ৩৩৭ রান। রান পাহাড়ে চাপা পড়া আইরিশরা ২৩.৪ ওভারে গুটিয়ে যাওয়ার আগে মাত্র ৮২ রান তুলতে সক্ষম হয়।

পাকিস্তানের হয়ে ওপেনিংয়ে নামা ওয়ানডে দলপতি আজাহার আলি ব্যক্তিগত ১ রানে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার শারজিল খান ১৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার ৮৬ বলের ইনিংসে ছিল ১৬টি চার আর ৯টি ছক্কার মার।

তিন নম্বরে নামা মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে আসে ৩৭ রান আর চারে নামা বাবর আজম করেন ২৯ রান। সরফরাজ ব্যক্তিগত দুই রানে বিদায় নিলেও রানের চাকা ঘুরিয়ে যান সোয়েব মালিক আর ওয়ানডেতে অভিষেক ম্যাচে নামা মোহাম্মদ নওয়াজ। ৩৭ বলে ছয়টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে ৫৭ রান করে অপরাজিত থাকেন মালিক। আর ৫০ বলে সাতটি চারের সাহায্যে ৫৩ রান করেন নওয়াজ।

pak-ned

৩৩৮ রানের টার্গেটে নেমে আয়ারল্যান্ডের গ্যারি উইলসন করেন ইনিংস সর্বোচ্চ ২১ রান। এছাড়া, দলপতি পোর্টারফিল্ড ১৩, ও’ব্রেইন ১০ আর ম্যাকব্রেইন ১৪ রান করেন।

পাকিস্তানকে বড় জয় পাইয়ে দিতে বল হাতে জ্বলে উঠেন ইমাদ ওয়াসিম। ৫.৪ ওভার বল করে মাত্র ১৪ রান খরচায় তিনি ৫টি উইকেট তুলে নেন। ২৪তম ওভারের প্রথম, দ্বিতীয় আর চতুর্থ বলে তিন ব্যাটসম্যানকে বোল্ড করে ফিরিয়ে দিয়ে মাত্র ৮২ রানেই গুটিয়ে দেন আইরিশদের।

এছাড়া, ৫ ওভারে ২৩ রানের বিনিময়ে তিনটি উইকেট দখল করেন দীর্ঘ সময় পর ওয়ানডে দলে ফেরা পেসার উমর গুল। নওয়াজ আর মোহাম্মদ আমির একটি করে উইকেট পেলেও কোনো উইকেট শিকারে নাম লেখাতে পারেননি এক ওভার বল করা পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার মালিক এবং অভিষিক্ত হাসান আলি।