🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

শেষ মুহূর্তের বৃক্ষমেলায় দর্শনার্থীদের উপচেপড়া ভীড়, সময় বৃদ্ধির দাবী নীলফামারীবাসীর


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ দেশের খবর, রংপুর

Nilphanews_somoyerkonthosor


মোঃ মহিবুল্লাহ্ আকাশ, স্টাফ করেসপন্ডেন্ট নীলফামারীতে বিনোদনের স্থানের ঘাটতি রয়েছে- এমন আক্ষেপ প্রায় সবারই। চাইলেও একটু ফুরফুরে মেজাজ পাবার উপায় হরহামেশায় হয় না। সেই বিনোদনের সুযোগহীন নীলফামারী সদর উপজেলাবাসীর জন্য সবুজের সমারোহ আর টাটকা অক্সিজেনের সরবরাহে শেষ মুহূর্তে জমে উঠেছে নীলফামারী বৃক্ষ মেলা। দীর্ঘদিন থেকে চলে আসা নীলফামারীর ঐতিহ্যবাহী মেলাটিতে বৃক্ষপ্রেমী আর বিনোদন প্রিয় মানুষরা সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ভীড় করছেন।

গত ১১ আগষ্ট শহরের টাউন ক্লাব মাঠে মেলাটির উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। মেলায় স্থান পেয়েছে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ভেষজ উদ্ভিদ। বৃক্ষপ্রেমিরা সেসকল গাছের চারা কিনে নিয়ে যাচ্ছেন বাসায়।

241গাছের চারা কেনার পাশাপাশি বৃক্ষমেলা বিনোদনের অন্যতম মাধ্যমে পরিণত হয়েছে। মেলায় ছোট পরিসরে স্থান পেয়েছে শিশুদের ট্রেন, রয়েছে নাগরদোলা, নারীদের জন্য রয়েছে বিভিন্ন প্রসাধনীর পসরা। এছাড়া রয়েছে নীলসাগর গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান অনুভব ফাউন্ডেশনের তার্কিস মুরগী আর দুর্লভ ড্রাগন ফল। সব মিলিয়ে উৎসব মুখর পরিবেশ তৈরি হয়েছে বৃক্ষমেলায়।

নীলফামারী জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগের আয়োজনে এই মেলা নীলফামারীবাসীর জন্য অব্যক্ত বিনোদনের প্রধান মাধ্যমে পরিণত হয়েছে। শুরুর দিকে গাছ কেনার প্রবণতা না থাকলেও শেষ মুহুর্ত্বে দর্শনার্থীরা বিভিন্ন প্রজাতির চারা কিনতে শুরু করেছেন।

নীলফামারীর বিনোদনপ্রেমী মানুষ এবং মেলায় থাকা নার্সারী মালিকরা তাই মাত্র সাত দিনের স্থলে সময় বৃদ্ধির দাবি জানিয়েছেন।