• আজ সোমবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৬ ডিসেম্বর, ২০২১ ৷

কোটালীপাড়ায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে দোকান ঘর নির্মান, দ্রুত উচ্ছেদের সিদ্ধান্ত


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ ঢাকা

এইচ এম মেহেদী হাসানাত, গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়ায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে দোকান ঘর নির্মান করেছে এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যাক্তি। আর এসব দোকান ঘর দ্রুত উচ্ছেদের সিন্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

জানাগেছে,উপজেলার ভাঙ্গারহাট বাজারের পূর্ব পাশে রামশীল-কাফুলাবাড়ি এফসিডিআই প্রকল্পের জায়গা অবৈধ ভাবে দখল করে দোকানঘর নির্মান করেছে স্থানীয় ১১ প্রভাবশালী ব্যক্তি।

গত বৃহস্পতিবার সরেজমিন তদন্ত শেষে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ এসব অবৈধ দোকানঘর দ্রুত উচ্ছেদ করার সিদ্ধান্ত নিয়েছেন।মাদারীপুর থেকে তদন্তে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সেকশন অফিসার মোঃ হাসান কবির তাদের এ সিদ্ধান্তের কথা জানান।

gopalganjতিনি জানান, কোটালীপাড়া উপজেলার রামশীল-কাফুলাবাড়ি এফসিডিআই প্রকল্পটি মাদারীপুর পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন। প্রকল্পটির নারিকেলবাড়ি মৌজার ৪৯৫ খতিয়ানে ভাঙ্গারহাট বাজার সংলগ্ন বেড়ীবাধের পাড়ে ১১০ ও ১১১ দাগে তাদের কিছু জমি রয়েছে।যেটি বেড়ীবাধ প্রসস্থ করতে কাজে লাগবে। ওই জায়গা স্থানীয় প্রভাবশালী সচিদা হালদার, সুনীল হালদার, কপিল বিশ্বাস, শৈলেন অধিকারী, অসীম বিশ্বাসসহ ১১ জন ব্যক্তি রাতের আধারে দোকানঘর তুলে অবৈধ দখল করেছে। বিষয়টি জানতে পেরে অবৈধ দখলদারকে বার বার সরিয়ে ফেলার জন্য তাগিদ দেয়া হয়েছে। কিন্তু তারা কিছুতেই আমাদের কথা শোনেননি। যে কারনে পানি উন্নয়ন বোর্ড দ্রুত এসব অবৈধ দখলদার উচ্ছেদের সিদ্ধান্ত গ্রহন করেছে।

ওই জায়গার অবৈধ দখলদার ও স্থানীয় সাদুল্লাপুর ইউনিয়নের যুবদল সভাপতি কপিল বিশ্বাস, জানান আমি অবৈধ দখল করেছি। সবাই ঘর তোলে আমিও তুলেছি। সরকার ভেঙ্গে দিলেপেছনেই আমার জায়গা রয়েছে ঘর সেখানে সরিয়ে দিব। অন্যান্য ১০ অবৈধ দখলদারও একই কথা বললেন ।