• আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

আংটি জানাবে প্রিয়জনের হৃদস্পন্দন..!


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ বিজ্ঞান ও প্রযুক্তি

news_picture_35831_ring1


প্রযুক্তি ডেস্কঃ

শিরোনাম পড়ে আপনি হয়তো ভাবছেন- একটি আংটির এত গুণ! হাজার মাইল দূর থেকেও লাইফ পার্টনারের হৃদস্পন্দন স্পষ্ট উপলব্ধি করাবে। সত্যি কি সম্ভব? হ্যাঁ, সত্যি। অন্তত প্রতিষ্ঠানটি তো তাই বলছে।

প্রিয়জনের কাছ থেকে দূরে আছেন আপনি। এ অবস্থায় ফোন কল, স্কাইপে কতোটাই বা তাকে কাছে টানতে পারে? যোগাযোগের ক্ষেত্রে ইন্টারনেট যে কোনো সময়ের চেয়ে এখন অনেক বেশি সুযোগ করে দিচ্ছে মানুষকে। এরপরও আপনি দূরে থাকা প্রিয়জনকে কাছে পাওয়ার অনুভব থেকে বঞ্চিত হচ্ছেন। সেই বঞ্চনা ঘোঁচাবে এই আংটি।

প্রযুক্তি নির্ভর প্রতিষ্ঠান ‘টাচ’ এবার নিয়ে এসেছে এমন একটি আংটি, যেটি ব্যবহার করে আপনি শত বা হাজার মাইল দূরে থাকলেও আপনার পার্টনারের হৃদস্পন্দন সঠিক ভাবেই জানতে পারবেন। বলা হচ্ছে, এটি বিশ্বের সবচেয়ে স্পেশাল আংটি। ‘টাচ এইচ রিং’ নামের এই আংটি আপনার প্রিয়জনের হৃদস্পন্দন পাঠাতে বা গ্রহণ করতে পারবে। এর জন্য যা করতে হবে, তা হলো স্মার্টফোনে এ সংক্রান্ত অ্যাপ ডাউনলোড করতে হবে। এরপর আংটির সাথে ঐ অ্যাপ সংযুক্ত করতে হবে। আর আপনার প্রিয়জনের প্রোফাইলটাও যোগ করতে হবে অ্যাপে। আপনি ও আপনার পার্টনারের আঙুলে থাকতে হবে আংটিটি। এরপর যখনই আপনি যতো দূর থেকেই ঐ আংটিতে আলতো চাপ দেবেন, তখন প্রিয়জনের হৃদস্পন্দন উপলব্ধি করতে পারবেন। মজার ব্যাপার তাই না?

প্রতিষ্ঠানটি দাবি করছে, এই বিশেষ আংটিগুলো স্টেইনলেস স্টিল, রোজ গোল্ড, মূল্যবান নীলা পাথর এসব দিয়ে তৈরি। আর প্রচলিত স্বর্ণের তুলনায় এটি বেশ শক্ত, দাগ বা পানি নিরোধক। শুধু তাই নয়, এতে আছে একটি ব্যাটারি, চার্জিং কানেকটর, মাল্টি ডাইমেনশনাল মাদারবোর্ড, সেন্সর ও একটি ফিজিকাল ফিডব্যাক মোটর।

মাত্র ৩.৮ মিলিমিটার মোটা ও ১২.১ মিলিমিটার চওড়া এই ছোট আংটিতে এতো সব চমক যেহেতু আছে, তাই স্বাভাবিকভাবেই এর দামও চড়া। রোজ গোল্ডে তৈরি আংটির মূল্য ধরা হয়েছে ৩ হাজার ডলার। স্টেইনলেস স্টিলের আংটির দাম হবে ৬০০ ডলার। আগামী নভেম্বর থেকে বাজারে আসবে ১৮ ক্যারেট স্বর্ণের এই আংটি।