🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

রংপুরে ভূয়া টিভি চ্যানেলে চাকুরি দেয়ার নামে,কোটি টাকার প্রতারনা !


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ Uncategorized

14030665_320673961610348_93555069_n


শাহরিয়ার মিম,রংপুর:

সরকারের অনুমোদন ছাড়াই বেআইনীভাবে রংপুরে ভূয়া অনলাইন টিভি চ্যানেল সেভেনে চাকুরি দেয়ার কথা বলে অসংখ্য শিক্ষিত বেকার যুবক-যুবতীকে আকর্ষণীয় বেতন-ভাতার প্রলোভন দেখিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে জাকিয়া জাহান নামের এক বিএনপি কর্মী। এ ব্যাপারে রংপুর কোতয়ালী থানায় প্রতারনার শিকার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত মহানগরীর পানি উন্নয়ন বোর্ডের তিস্তা প্রজেক্ট কলোনীর খোরশেদ আলমের পুত্র তানভীর আহমেদ শুভ বুধবার রাতে একটি অভিযোগ দায়ের করেছেন।

ওইদিন রাতেই কোতয়ালী থানার এসআই মকবুল হোসেন জাকিয়া জাহানকে আটকের জন্য মহিলা পুলিশ নিয়ে তার বাসায় গেলে সে বাড়িঘর ছেড়ে পালিয়ে যায়। এদিকে প্রতারক জাকিয়া জাহান প্রায় ১ বছর ধরে রাষ্ট্রবিরোধী ও প্রতারণা মূলক কার্যক্রম চালিয়ে গেলেও আইন-শৃঙ্খলা বাহিনী তার বিরুদ্ধে কোন পদক্ষেপ না নেয়ায় জনমনে প্রশ্ন উঠেছে। বর্তমানে সে ২/১ জন কথিত সাংবাদিক ও কতিপয় প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গে অনৈতিক অবৈধ সম্পর্কের সূত্র ধরে নিজেকে বাঁচার জন্য বিভিন্ন জায়গায় তদবির চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে আজ রংপুর কোতয়ালী থানার ওসি এবিএম জাহিদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রতারক জাকিয়া জাহানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

অপরদিকে থানায় অভিযোগ দায়ের ও পুলিশের অভিযানের পর সুচতুর জাকিয়া জাহান প্রতারিত ও ক্ষতিগ্রস্ত যুবকদের মা ও স্ত্রীদের মোবাইল ফোনে তাদের চরিত্র সম্পর্কে মিথ্যাচার করছে। নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে জেলের ভাত খাওয়াবে বলে হুমকি দিচ্ছে। এছাড়া প্রতারক জাকিয়া জাহানকে নিয়ে যে সকল সাংবাদিক সংবাদ প্রকাশ করবে তাদেরকেও তিনি দেখে নিবেন বলে হুমকি দিয়েছেন বলে জানিয়েছেন প্রতারিত যুবকরা। অবস্থা বেগতিক দেখে প্রতারক জাকিয়া জাহান বুধবার রাতেই তার অফিসের চেয়ার-টেবিলসহ সকল আসবাবপত্রসহ কথিত নিউজ রুমের সবকিছু সরিয়ে ফেলেছেন। ইতিমধ্যে ওই ভুয়া চ্যানেলের মালিক জাকিয়া জাহানের প্রতারণার বিভিন্ন প্রমানাদি ও ভিডিও ফুটেজ প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী ও তথ্য কর্মকর্তার ই-মেইলে প্রেরণ করা হয়েছে।

অভিযোগে জানা যায়, রংপুর মহানগরীর ইসলামবাগ খলিফাপাড়ার ড্যাব নেতা মৃত. ডাঃ দিদার রসুলের স্ত্রী বিএনপি কর্মী জাকিয়া জাহান ২০১৫ সালের ডিসেম্বর মাসে চেকপোষ্ট ইসলামবাগ এলাকার হাইওয়ে পুলিশ ফাঁড়ি ভবনের ৩য় তলায় চ্যানেল সেভেন নামের অনলাইন টিভির কার্যক্রম শুরু করে। এরপর জাকিয়া জাহান চ্যানেল সেভেন অন লাইন টিভির পরিচালক সেজে নিউজ এডিটর, নিউজ প্রেজেনটরসহ সাংবাদিকতার বিভিন্ন পদে চাকুরি দেয়ার কথা বলে বিক্রয় ডট কম-এ আকর্ষণীয় বেতন-ভাতা প্রদানের নিশ্চয়তা দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিজ্ঞপ্তি দেখে তানভীর আহমেদ শুভসহ রংপুরের অসংখ্য শিক্ষিত বেকার যুবক-যুবতী চ্যানেল সেভেন অন লাইন টিভিতে চাকুরির জন্য আবেদন করেন। চাকুরি প্রত্যাশিরা অফিসে যোগাযোগ করলে তাদের ইন্টারভিউ নিয়ে মাসিক বেতন নির্ধারণ করে চাকুরি প্রদান করা হয়।

পরবর্তীতে চ্যানেল সেভেনে কর্মরতদের কাছে বিভিন্ন অজুহাত দেখিয়ে তাদের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়। এরপর বিভিন্ন সময় রংপুর ও আশপাশের বিভিন্ন নিউজ সংগ্রহ করতে গিয়ে পরিচয়পত্র দেখাতে না পারায় নানামুখী প্রশ্নের সম্মুখীন হতে হয় সেখানে কর্মরত সাংবাদিকদের। চাকুরিকালীন সময়ে তারা সকলে পরিচয়ত্র ও বেতন-ভাতার জন্য পরিচালক জাকিয়া জাহানের কাছে চাপ সৃষ্টি করলে তিনি বিভিন্ন টালবাহানা শুরু করেন। এক পর্যায়ে জাকিয়া জাহান বলেন তোমাদেরকে কাজ দেয়া হয়েছে তার মানে বেতন দিতে হবে এমন তো কোন শর্ত ছিল না। সে আরও বলে যে, বেশি বাড়াবাড়ি করলে তোমাদের নামে আমি মামলা করে সকলকে জেল খাটাবো ইত্যাদি। অভিযোগে আরও বলা হয়, চ্যানেল সেভেন অনলাইন টিভি নামে তথ্য মন্ত্রণালয় অনুমোদিত কোন প্রতিষ্ঠান নেই এবং তার কোন নিবন্ধনও নেই।