• আজ রবিবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৮ নভেম্বর, ২০২১ ৷

বাংলাদেশে সফররত ওআইসি মহাসচিবের গাজীপুরের আইইউটি পরিদর্শন


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ জাতীয়

রেজাউল সরকার (আঁধার) : বাংলাদেশে সফররত ওআইসির মহাসচিব ও আইইউটির আচার্য ইয়াদ আমিন মাদানী শুক্রবার সকালে গাজীপুরস্থ ওআইসি (অর্গনাইজেশন অফ ইসলামিক কো-অপরারেশ) পরিচালিত ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি (আইইউটি) পরিদর্শন করেছেন।

পরিদর্শনকালে তিনি আইইউটির উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূরসহ উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে প্রতিষ্ঠানের সার্বিক কর্মকান্ড সন্তোষ প্রকাশ করেন এবং এই প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকমানে উন্নীত করতে ওআইসির সার্বিক সাহায্য-সহযোগিতার আশ্বাস দেন। তিনি আইইউটিতে বিবিএ অনুষদ ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংসহ কয়েকটি নতুন প্রোপ্রাম চালুর ব্যাপারে মত প্রকাশ করেন।

এ সময় আইইউটির উপাচার্য মুনাজ আহমেদ নূর, ওআইসিতে বাংলাদেশর পরিচালক গাউসুল আজম সরকারসহ বিশ্ববিদ্যালয়টির কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

oicসহকারী প্রটোকল অফিসার মো. নাহিদুল ইসলাম প্রধান জানান, আগামী ২ অক্টোবর বিশ্ববিদ্যালয়টিতে সম্মান প্রথম বর্ষে ভর্তিপ্রক্রিয়া শুরুর পরিকল্পনা রয়েছে। এইবারেই প্রথমবারের মতো আসন্ন শিক্ষাবর্ষে (২০১৬-১৭) স্নাতক পর্যায়ে ওআইসির সব সদস্য দেশ থেকে আইইউটিতে ছাত্রী ভর্তি করা হবে।

বিশ্ববিদ্যালয়টিতে এ বছর সিভিল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে চার বিভাগে ২৪০ জনের মতো শিক্ষার্থী ভর্তি করা হবে বলে তিনি জানান।
তিনি বলেন, আগামী ২৩ নভেম্বর ভর্তিপরীক্ষা ও জানুয়ারিতে ক্লাস শুরুর পরিকল্পনা রয়েছে ।

উল্লেখ্য, ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়টিতে প্রথম ছাত্র ভর্তি করা হয়। ওআইসির তত্ত্বাবধান ও সহযোগিতায় বিশ্ববিদ্যালয়টি পরিচালিত হয়।