• আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

আপনার শখের স্মার্টফোনটির স্ক্রিন রক্ষার জন্য এবার আসছে নতুন প্রজন্মের গরিলা গ্লাস


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ বিজ্ঞান ও প্রযুক্তি, স্পট লাইট

প্রযুক্তি ডেস্ক, সময়ের কণ্ঠস্বর – স্মার্টফোনের স্ক্রিন ভেঙ্গে যাওয়া ঠোকাতে এবার বাজারে আসছে নতুন প্রজন্মের গরিলা গ্লাস, যা আপনার স্মার্টফোনের স্ক্রিনকে করবে আরও টেকসই ও মজবুত। স্মার্টফোনের গ্লাস নির্মাতা কোম্পানি কর্নিং আনছে এই নতুন স্ক্রিন। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

নির্মাতাদের ভাষ্য, নতুন এই গরিলা গ্লাস স্মার্টফোনকে অন্তত পাঁচ ফুটের ওপর উচ্চতা থেকে পড়ে ক্ষতি হওয়া থেকে বাঁচাবে। বিশ্বজুড়ে স্মার্টফোন ব্যবহারকারীরা সবচেয়ে বেশি যে সমস্যাটির সম্মুখীন হন সেটি হলো স্মার্টফোনের স্ক্রিনে চিড় ধরা বা ভেঙে যাওয়া।

নতুন প্রজন্মের এই স্ক্রিন স্মার্টফোনকে প্রায় ৮০ শতাংশ বেশি নিরাপত্তা দেবে বলে নিশ্চয়তা দিয়েছেন এর নির্মাতারা। এছাড়া স্ক্র্যাচ পড়ে যাওয়ার হাত থেকেও সুরক্ষা দেবে এই স্ক্রিন।

smart-phone-screen

কর্নিংয়ের ভাইস প্রেসিডেন্ট ও জেনারেল ম্যানেজার জন বায়েনের বক্তব্য অনুযায়ী, সামনের কয়েক মাসের ভেতরেই এ প্রযুক্তি বাজারজাত করবেন তারা। গবেষণাগারে দেখা গেছে, মানবদেহের কোমর ও কাঁধের মাঝামাঝি উচ্চতা থেকে কমপক্ষে ২০ বার ফেলে দেওয়ার পরও এই নতুন স্ক্রিন অক্ষত থাকছে। বর্তমান বিশ্বে প্রায় ৪৫ কোটি আইফোনে কর্নিংয়ের উদ্ভাবিত গরিলা গ্লাস স্ক্রিন হিসেবে ব্যবহার করা হয়ে থাকে।