🕓 সংবাদ শিরোনাম

দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্তবিকৃতমনা মাদ্রাসা শিক্ষকের লালসার শিকার অসহায় এক কিশোরের জবানবন্দী!

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

সকল প্রস্তুতি নিয়েও যে কারণে মুক্তি পেলো না চঞ্চল-নাবিলার আয়নাবাজি!


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক – রূপালী পর্দায় অভিষেকের অপেক্ষায় আছেন উপস্থাপক মাসুমা রহমান নাবিলা ও প্রথম চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা। আজ ১৯ আগস্ট সে অপেক্ষার অবসান ঘটার কথা ছিল। কিন্তু তা আর হয়ে উঠলো না। সকল প্রস্তুতি নিয়েও মুক্তি পেলো না চঞ্চল-নাবিলার ছবি ‘আয়নাবাজি’।

বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজা ছবিটি নির্মাণ করেছেন। পরিচালক হিসেবে তারও এটি প্রথম ছবি। এতে পর্দায় নাবিলার সঙ্গে ভাগ বসিয়েছেন চঞ্চল চৌধুরী, পার্থ বড়ুয়ার মতো অভিনেতারা।

কিন্তু কেন ছবিটি মুক্তি পেল না? জবাবে অমিতাভ রেজা বলেন, ‘‘১৯ আগষ্ট এটি মুক্তির একটা কথা ছিল। আমাদের প্রস্তুতিও সেভাবে ছিল। বাংলাদেশের সকল মানুষের সৃজনশীল বিনোদনের জন্যই ছবিটা বানানো হয়েছে। কিন্তু বর্তমানে উত্তর বঙ্গের বন‍্যা পরিস্থিতির কথা বিবেচনা করে এবং বৃষ্টির মৌসুমে সিনেমা হলের কথা মাথায় রেখে এ মাসে ‘আয়নাবাজি’ মুক্তি পাচ্ছে না।’’

তাহলে কি আসছে ঈদ উৎসবে ছবিটি মুক্তি পাচ্ছে? অমিতাভের ভাষ্যে, ‘‘মোটেই তেমন কিছু নয়। আমরা পরিকল্পনা করছি কোরবানীর ঈদের ঠিক পর পরই সারা বাংলাদেশে ‘আয়নাবাজি’ মুক্তি দেওয়ার। তার আগে খুব শিগগিরই ছবির সব গান শোনানোর ব্যবস্থা করছি।’’

aynabaji

এদিকে দেশে মুক্তির আগেই গেল ৬৯তম কান চলচ্চিত্র উৎসবের একটি অংশে প্রদর্শিত হয়েছে ছবিটি। জুটেছে বিশ্ব চলচ্চিত্র ক্রেতাদের প্রশংসাও। তারও আগে ভিন্নতার ঘ্রাণ ছড়িয়েছে ছবিটির ট্রেলার ও ‘আলু পেঁয়াজের কাব্য’ নামের একটি গান দিয়ে।

ছবির অন্যতম মুখ নাবিলা জানান, ‘আয়নাবাজি’ ছবিটি একটি শহরের গল্প। যে শহরে এখনও দুধওয়ালা আসে, ফেরিওয়ালা হাঁকডাক দেয়, শিশুরা দলবেঁধে নাটক শিখতে যায়। মধ্যবিত্ত জীবনের কিছু ঘটনাপ্রবাহই এ ছবির মূল বিষয়বস্তু।

‘আয়নাবাজি’ ছবির গল্প লিখেছেন গাওসুল আলম শাওন। তিনি এ ছবিতে অভিনয়ও করেছেন। পাশাপাশি এ ছবিতে আরও অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, শওকত ওসমান, বিজরী বরকতউল্লাহ, বৃন্দাবন দাস, খাইরুল বাশার প্রমুখ।

কনটেন্ট ম্যাটারস লিমিটেড প্রযোজিত এ ছবির নির্মাতা প্রতিষ্ঠান হাফ স্টপ ডাউন।