🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

জার্মান কোচের প্রশ্ন, ‘ফাইনালে ব্রাজিল আমাদের কিভাবে থামাবে ?’


❏ শুক্রবার, আগস্ট ১৯, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – সোনার লড়াইয়ে এবার নেইমারদের মুখোমুখি জার্মানি। রিও ডি জেনেইরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে শনিবার বাংলাদেশ সময় রাত আড়াইটায় অলিম্পিক ফুটবলের ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও জার্মানি। শিরোপার লড়াইয়ে এই ব্রাজিলকে মোটেই ভয় পাচ্ছে না জার্মানির কোচ হোস্ট হুবেশ।

অন্যদিকে শুরুটা ভালো করতে না পারলেও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে নেইমারের দল। যদিও, প্রথম দুই ম্যাচে খুঁজে পাওয়া যায়নি নেইমারকে। নিজের ছায়া থেকে বেরিয়ে আসতে সময় নেননি বার্সেলোনার এই তারকা। পরের ম্যাচ গুলোতে জ্বলে ওঠে ঠিকই ব্রাজিলকে ফাইনালে তুলেছেন নেইমার। সেমিফাইনালে করেছেন জোড়া গোল।

সংবাদমাধ্যমে জার্মান কোচ জানান, ‘আমরা ব্রাজিলের বিপক্ষে খেলব, শুধুমাত্র নেইমারের বিপক্ষে নয়। আমাদের ফরোয়ার্ডরা নিজেদের সেরাটা ঢেলে দিয়েই প্রতিপক্ষের জালে ২১ বার বল জড়িয়েছে। তাই উল্টো প্রশ্ন রাখতেই হচ্ছে- ব্রাজিল আমাদের কিভাবে থামাবে?’

brazil-neymar

তিনি আরও যোগ করেন, টুর্নামেন্টের শুরু থেকে আমরা যেভাবে খেলে এসেছি, সেভাবেই খেলে যাব ফাইনালের মাঠে। কোনোকিছু বদলাবো না। আমাদের মূল টার্গেট সামনের দিকে এগিয়ে যাওয়া আর ঠিক সেভাবেই খেলতে চাই আমরা।

তবে প্রতিপক্ষ জার্মানি বলেই ব্রাজিলিয়ানদের মনে নিশ্চিত জ্বলে উঠবে প্রতিশোধের আগুন। ২০১৪ বিশ্বকাপ ঘরের মাঠে সেমিফাইনালে জার্মানদের কাছে ৭-১ গোলে হারের দুঃসহ স্মৃতিটা নিশ্চয়ই ভোলেনি নেইমার-পেলে-রোনালদো-রোনালদিনহোদের দেশটি।

দলের সেরা তারকা নেইমারও ফিরেছেন স্বরূপে। তাইতো দগদগে ক্ষতে প্রলেপ দিতে আর ব্রাজিলের ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো অলিম্পিকের সোনা জিতে ইতিহাস গড়ার সুযোগ নেইমারদের সামনে।