🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

বিছানায় সঙ্গীকে নিয়ে ভাল ঘুমের যত রকমফের !


❏ শনিবার, আগস্ট ২০, ২০১৬ লাইফস্টাইল

6ttethingsলাইফস্টাইল ডেস্ক একটা সম্পর্কে শুধু কি মুখের কথা আর চোখের ভাষাই সব? উত্তরটা হল মোটেই না। একটা সম্পর্কের আরও অনেক কথা লুকিয়ে থাকে ঘুমের মধ্যে। স্পষ্ট করে বললে কোনও কাপল (যুগল) কীভাবে ঘুমায়? কোনও কাপলের ঘুমের বডি ল্যাঙ্গোয়েজ কী? সেই উত্তরের মধ্যে লুকিয়ে থাকে সম্পর্কের অনেক না বলা কথা। এই যেমন,

১) দ্য স্পুন- যখন নিজেদের মধ্যে পারস্পারিক বোঝাপড়া, বিশ্বাস অত্যন্ত বেশি হয়। একে অপরের সান্নিধ্য খুব উপভোগ করে। ঘুমের মধ্যেও সঙ্গীকে কাছ ছাড়া করতে চায় না।

২) লুজ স্পুন-  শুরুতে এরা একে অপরের সম্বন্ধে বেশ দ্বিধায় থাকে। সম্পূর্ণ ওয়াকিবহাল না হওয়া পর্যন্ত এরা পরস্পর পরস্পরের প্রতি স্বচ্ছন্দ হতে পারে না। আড়ষ্টভাব কাজ করে।

৩) প্রিজেল- সম্পর্ক যখন প্রচণ্ড আবেগঘন হয়। এদের মধ্যে সম্পর্কের বোঝাপড়া প্রচণ্ড গভীর।

৪) আনরাভেলিং- ঘুমের প্রথমভাগটা প্রিজেল মোডে শুরু হলেও, ধীরে ধীরে নিজেরা রিল্যাক্স হয়ে নিজেদের মত ঘুমোতে পছন্দ করেন। এদের সম্পর্কের ভিতটা অত্যন্ত মজবুত। সম্পর্কে এরা একদিকে যেমন একে অন্যকে আগলে রাখেন, তেমনই সম্পর্কে নিজের ‘স্পেসটাও’ ধরে রাখেন।

৫) দ্য রয়্যাল হাগ- আত্মবিশ্বাস, ভরসা, আশ্বাস, নিরাপত্তা। প্রিয়তমের বুকে মাথা রেখে ঘুম বুঝিয়ে দেয় এই সবকিছুই।

৬) ব্যাক কিসার- দুজনে দুপাশ ফিরে শুয়ে। মুখ বিপরীত দিকে। কিন্তু হাল্কা ছুঁয়ে থাকা বুঝিয়ে দেয়, এঁরা নিজেদের মত স্বাধীন থেকে সম্পর্কে আগ্রহী।

) চেজার- যখন একজন চায় স্পেস, অন্যজন চায় সান্নিধ্য।