🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

জবি ছাত্রলীগের প্রথম সম্মেলনের প্রস্তুতি


❏ শনিবার, আগস্ট ২০, ২০১৬ ঢাকা

জবি প্রতিনিধি: জবি ছাত্রলীগের অপেক্ষার দিন শেষ। আগামী ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে জগন্নথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম সম্মেলন। ২০০৫ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার পর এটিই হল বাংলাদেশ ছাত্রলীগ জগন্নথ বিশ্ববিদ্যালয় শাখা’র প্রথম সম্মেলন। সম্মেলন আয়োজন করার জন্য শাখা ছাত্রলীগকে গত ১৬ই আগষ্ট চিঠি পাঠানো হয়েছে।14021672_273490689699597_3851535764916017977_n

কেন্দ্রীয় ছাত্রলীগ সূত্রে জানা গেছে, প্রায় সাড়ে ৩ বছর পর হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের নতুন কমিটি। বর্তমান কমিটির বেশিরভাগ নেতারই ছাত্রত্ব শেষ এবং অনেকে বিবাহিত ও চাকুরিজীবী। ইতোমধ্যেই এ নিয়ে বেশ কয়েক দফা বৈঠক শেষে সিদ্ধান্ত নেওয়া হয় সম্মেলনের মাধ্যমে জবি ছাত্রলীগের নতুন কমিটি গঠন করার।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সর্বশেষ কমিটি দেওয়া হয়, ২০১২ সালের ৩ অক্টোবর । এতে নেতৃত্বে আসেন সভাপতি এফ. এম. শরিফুল ইসলাম এবং সাধারন সম্পাদক এস.এম. সিরাজুল ইসলাম । এই কমিটিই চালাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এই শাখার কার্যক্রম।

জবি ছাত্রলীগের নির্ভরযোগ্য সূত্র জানায়, জবি ছাত্রলীগের নতুন কমিটি দেওয়া হচ্ছে- এমন সংবাদ প্রকাশ হওয়ায় পর থেকেই আশাবাদী হয়ে উঠছেন দীর্ঘদিনের পরীক্ষিত ত্যাগী নেতাকর্মীরা। নতুন কমিটিতে স্থান পেতে তারা ছাত্রলীগ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় বিভিন্ন পর্যায়ের নেতাদের কাছে তদবিরও শুরু করেছেন। সভাপতি ও সাধারন সম্পাদক পদের জন্য বিভিন্নভাবে লভিং-তদবির করছেন অন্তত ১ ডজন ছাত্রনেতা। জানা যায় তারা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের মন পেতে বিভিন্নভাবে লবিং করে যাচ্ছেন।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ সংবাদ মাধ্যম কে জানান, জবি ছাত্রলীগের কমিটি নবায়ন করা হচ্ছে। লবিং-তদবির করে কোন লাভ হবে না। যারা নিয়মিত ছাত্র এবং যাদের বিরুদ্ধে কোন অভিযোগ নেই তারাই নেতৃত্বে আসবে। যাদের ছাত্রত্ব নিয়ে ঝামেলা, চাঁদাবাজী, মাদক-সহ অন্য কোন অপরাধে পাশ্ববর্তী থানায় মামলা বা সাধারন ডায়েরী আছে তাদেরকে নতুন কমিটিতে স্থান দেয়া হবেনা।
কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, জবিতে ক্লিন ইমেজের নেতারাই নেতৃত্বে আসবে, যাদের বয়স ২৯ বছরের কম এবং যারা নিয়মিত ছাত্র তারাই নেতৃত্ব আসবে।
এ দিকে দীর্ঘ দিন ধরে ছাত্র রাজনৈতির সাথে সরাসরি সম্প্রিক্ত ইংরেজি ডিপার্টমেণ্টের মেধাবী ছাত্র নারায়ণ চন্দ্র সময়ের কন্ঠস্বর কে জানান, আগামী ৬ সেপ্টেম্বর আসন্ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন সফল, সার্থক এবং আগামী দিনে জগন্নাথকে এগিয়ে নিতে জাতির জনকের আদর্শে গড়া সঠিক নেতৃত্র আসুক।