• আজ সোমবার, ১৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৯ নভেম্বর, ২০২১ ৷

চাঁপাইনবাবগঞ্জ জেলায় সেরা ভোলাহাটের ঝাউবোনা কারিগরী কলেজ


❏ শনিবার, আগস্ট ২০, ২০১৬ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: এবারের এইচএসসি (কারিগরী বোর্ডের) পরীক্ষায় চাঁপাইনবাবগঞ্জে ভোলাহাট উপজেলার ঝাউবোনা মডেল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ শতভাগ ফলাফল করে জেলার সেরা স্থানটি দখল করে নিয়েছে। কলেজটিতে এবার ৪৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। এর মধ্যে ১৪ জন জিপিএ-৫ পেয়েছে বাকীরা এ গ্রেডে পাস করেছে। জেলার ১৭টি কারিগরি কলেজের মধ্যে যা ফলাফলে সবার উর্ধে।

karigori

এইচএসসি’তে (কারিগরী) এ নিয়ে পর পর ৩ বছর থেকে জেলার শীর্ষে অবস্থান করেছে কলেজটির ফলাফল। প্রতিষ্ঠানটি ২০১০ সালে এমপিও ভূক্ত হলেও অবকাঠামোগত উন্নয়নের অভাব রয়েছে ও বেশ ক’জন কর্মচারীর বেতন এখনও চালু হয়নি। ভালো ফলাফলে শীর্ষে থাকা কলেজটির এ সব সমস্যার দিকে সংশ্লিষ্ট সবার সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী। প্রত্যন্ত এলাকা থেকে জিপিএ-৫ প্রাপ্ত এবারের শিক্ষার্থী শাপলা ও রবিউল জানান, কলেজে পড়া-লেখার ক্ষেত্রে শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অভিভাবকের সমন্বয় ছিল।

অধ্যক্ষ মোশারফ হোসেন জানান, বিশেষ করে ম্যানেজিং কমিটির সভাপতি আইয়ুব আলী মন্ডলের দূরদর্শিতায় ভালো ফলফল করা সম্ভব হয়েছে। তিনি প্রায়ই কলেজে এসে শিক্ষক হাজিরা নিশ্চিত করা সহ ঠিকঠাক ক্লাস, পরীক্ষা নেয়া হচ্ছে কিনা তা তদারকি করতেন। এখানে শিক্ষকেরা ক্লাসের পড়া ক্লাসেই তৈরী করিয়ে নেয়। ম্যানেজিং কমিটির সভাপতি ও ভোলাহাট উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি আইয়ুব আলী মন্ডল জানান, আগামীতেও তাঁরা ভাল ফলাফলের এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদী। জেলা সদর থেকে ৬৫ কিলোমিটার দূরের আমবাগানে ঘেরা ঝাউবোনা মডেল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ কলেজ জেলার সেরা হওয়ায় ভোলাহাটবাসি শিক্ষার্থীদের পাশাপাশি ম্যানেজিং কমিটি, অধ্যক্ষ, শিক্ষক, কর্মচারীদের অভিনন্দন জানিয়েছেন।