🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩০ নভেম্বর, ২০২১ ৷

বাড্ডায় গ্রেপ্তার জামায়াতের ১৮ নেতা-কর্মী রিমান্ডে


❏ শনিবার, আগস্ট ২০, ২০১৬ Breaking News, ফিচার

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- রাজধানীর বাড্ডা থেকে গ্রেপ্তার করা জামায়াত-শিবিরের ১৮ নেতা-কর্মীকে রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত। দুজনকে তিন দিন করে এবং বাকিদের দুই দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেওয়া হয়েছে।1471687538বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার এসআই নূর মোহাম্মদ শনিবার দুপুরে আসামিদের আদালতে হাজির করে তাদের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। বিকেলে ঢাকা মহানগর হাকিম সাজ্জাদুর রহমানের আদালতে তাদের রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার ভোরে মেরুল বাড্ডার ‘ইসলামি ইন্টারন্যাশনাল স্কুল অ্যাণ্ড কলেজ’ থেকে জামায়াতে ইসলামীর ১৮ জনকে গ্রেফতার করে পুলিশ। জামায়াতের একাধিক নেতার দাবি, তারা দলের ২০১৭-১৯ সেশনের আমির নির্বাচনের ভোটের কাজ করছিলেন।

অন্যদিকে পুলিশের দাবি, আটক ব্যক্তিরা সরকারবিরোধী ষড়যন্ত্র করছিল। পরে এ অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বাড্ডা থানায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

ডিআইটি প্রজেক্টের ৮ নম্বর সড়কের ২৫ নম্বর বাড়িতে রয়েছে ওই স্কুল। বাড্ডা থানার পুলিশ বলেছে, মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর স্ত্রী শামসুন্নাহার নিজামী ওই স্কুলের অধ্যক্ষ। শামসুন্নাহার নিজেও জামায়াতের নেতা। তিনি দলটির মহিলা বিভাগের সাধারণ সম্পাদক।