• আজ সোমবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৬ ডিসেম্বর, ২০২১ ৷

লালমোহনে স্কুল ছাত্র হত্যা, বিচারের দাবিতে মানববন্ধন


❏ শনিবার, আগস্ট ২০, ২০১৬ দেশের খবর, বরিশাল

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি ॥ ভোলার লালমোহনে পঞ্চম শ্রেণীর ছাত্র জিহাদ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের উত্তর পূর্ব চরউমেদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মাবনবন্ধনে জিহাদের বাবা, বিদ্যালয়েল শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবক মহল সহ এলাকাবসী অংশগ্রহণ করেন। এ সময় জিহাদ হত্যাকারী রবিউলকে গ্রেফতার সহ তার শাস্তির দাবি করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে বিদ্যালয়ের প্রথম পর্ব ক্লাস শেষে বিরতীর পর জিহাদ কক্ষ থেকে বের হয়ে বিদ্যালয়ের পিছনে থাকা একই এলাকার আঃ হকের ছেলে রবিউল হকের রাইস মিলের মিশিনের হলার ঘুরাতে থাকে। এ সময় জিহাদকে লক্ষ করে করই গাছের লাঠি ঘুরিয়ে মারে রবিউল হক। এতে জিহাদের মাথায় গুরুতর আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়ে এতে ব্যাপক রক্তক্ষরণ হয়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় জিহাদকে উদ্ধার করে প্রথমে লালমোহন সদর হাসপাতাল ও পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হলে সন্ধ্যার দিকে তার মৃত্যু হয়।

hotta-manobbondhon-vola

এ ঘটনায় হিজাদের বাবা আবুল কালাম শুক্রবার রাতে রবিউল হককে বিবাদী করে লালমোহন থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ ব্যাপারে লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হুমায়ুন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে সময়ের কণ্ঠস্বরকে বলেন, রবিউলকে গ্রেফতারের চেষ্টা চলছে।

মেঘনার ভাঙ্গন রক্ষার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

মেঘনার ভয়াল ভাঙ্গনের হাত থেকে দ্বীপজেলা ভোলাকে রক্ষার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ভোলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠন।

শনিবার সকালে শহরের কে জাহান মার্কেটের সামনে রাস্তায় ঘন্টাব্যাপী এ মানববন্ধনে প্রিন্ট ও ইলেক্ট্রিক মিড়িয়ার সাংবাদিকগণসহ সাধারণ মানুষ অংশগ্রহণ করে । মানববন্ধনে বক্তারা ভোলাকে রক্ষায় স্থায়ী প্রকল্প গ্রহণের দাবি জানান। এছাড়া বর্ষা মৌসুমে ইলিশা রাজাপুরকে রক্ষায় আরো ১ লাখ বালু ভর্তি জিও ব্যাগ বরাদ্দের দাবি করেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

vola-manob

মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক বাংলার কন্ঠের সম্পাদক হাবিবুর রহমান, দৈনিক আজকের ভোলার সম্পাদক শওকাত হোসেন, দৈনিক দক্ষিণ প্রান্তের সম্পাদক এ্যাডভোকেট নজরুল হক অনু, কমিউনিস্ট পার্টির সম্পাদক মোবার্শ্বের উল্লাহ চৌধুরী প্রমূখ।